প্রধানমন্ত্রীর সাইকেল উপহার পেল শামলাপুর উচ্চ বিদ্যালয়ের ১৬ ছাত্রী

1-9.jpg

রিয়াজুল হাসান খোকন, বাহারছড়া, টেকনাফ:
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণ তহবিল থেকে টেকনাফ বাহারছড়ার শামলাপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রায় ১৬ জন ছাত্রীকে স্কুলে যাতায়াতের জন্য একটি করে সাইকেল উপহার দেওয়া হয়েছে।

২১ জুন সকাল ১০টা সময় শামলাপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে সাইকেলগুলো বিতরণ করা হয়।

১৬ জন ছাত্রীর সবাই উখিয়া জালিয়াপালং ও টেকনাফ বাহারছড়া ইউনিয়নের সীমান্তে অবস্থিত মনখালী চাকমা পাড়ার চাকমা সম্প্রদায়ের সন্তান।

সাইকেল উপহার পাওয়া কয়েকজন ছাত্রী জানান- পাহাড়ের পাদদেশে ও দূর্গম জায়গায় আমরা বসবাস করি। সঠিক সময়ে তিন কিলোমিটার পথ পাড়ি দিয়ে আমরা স্কুলে পৌঁছতে অনেক কষ্ট হয়। আর আমাদের বাড়ি থেকে গাড়ি চলাচলের পাকা রাস্তাও এক কিলোমিটার দুরে। অনেক সময় রাস্তায় এসেও সঠিক সময়ে গাড়ি পাওয়া যায়না। আমাদের এই কষ্ট বুঝতে পেরে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা তার নিজস্ব কল্যাণ তহবিল থেকে অর্থায়ন করে আমাদের যাতায়াতের জন্য একটি করে সাইকেলের ব্যবস্থা করে দিয়েছেন। তার জন্য আমরা সবাই তার কাছে কৃতজ্ঞ। আর আমাদের এই কষ্ট মাননীয় প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছাতে যারা সহযোগিতা করেছে তাদের কাছেও আমরা কৃতজ্ঞ। সাথে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম, এ মনজুর ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল কোম্পানির প্রতি।

এ ব্যাপারে শামলাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল কোম্পানি বলেন, চাকমা উপজাতি সম্প্রদায়ের ছাত্রীদের স্কুলে আসা যাওয়া কষ্টের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী তার কল্যাণ তহবিল থেকে ছাত্রীদের যাতায়াতের জন্য সাইকেলের ব্যবস্থা করে দিয়েছেন। আশা করি এই সাইকেল দিয়ে যাতায়াত করলে ছাত্রীদের সঠিক সময়ে বিদ্যালয়ে পৌঁছাতে আর কষ্ট হবেনা।

আপনার মন্তব্য লিখুন