নবী (সঃ) কার্টুন: ফ্রান্সে ইসলামের ‘অবমাননা’ নিয়ে আলীকদমে ব্যাপক বিক্ষোভ

received_3443297855777364.jpeg

 আলীকদম প্রতিনিধি,বান্দরবান //

ফ্রান্সে ইসলাম এবং নবী (সঃ) কার্টুন নিয়ে প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁর সাম্প্রতিক বক্তব্যের প্রতিবাদে পার্বত্য জনপদ আলীকদমে আজ জুমার নামাজের পর ব্যাপক মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত মুসলিম পরিষদ।

আলীকদম কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণসহ পানবাজার,নয়াপাড়া,ছাবের মিয়াপাড়া,রেপার পাড়া ও উপজলার বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়েছে হাজার হাজার মানুষ।

মিছিল ও সমাবেশগুলোতে ঢাকা থেকে ফরাসি দূতাবাস সরিয়ে দেয়া এবং ফরাসী পণ্য বর্জনের আহ্বানের পাশাপাশি বাংলাদেশ সরকার ও মুসলিম বিশ্বকে ফ্রান্সের বিরুদ্ধে আরও সোচ্চার হওয়ার আহবান জানানো হয়েছে।

জুমার নামাজ শেষ হওয়ার পরপরই বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে আলীকদম সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জড়ো হয়। পরে সম্মিলিত হাজার হাজার মুসল্লিগণ বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি আলীকদম উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় মিছিলকারীদের কারও হাতে প্ল্যাকার্ড কারও হাতে ব্যানার, আবার কারও মাথায় ছিলো শ্লোগান সম্বলিত কাপড়।

একটির পর একটি মিছিলে লোকে লোকারণ্য হয়ে পড়ে আলীকদম চৌমুহনী এলাকা, বাস স্টেশন, সেনানিবাস মোড়। মিছিলকারীরা বলছিলেন ইসলামের নবীর অবমাননা তারা কোনোভাবেই মেনে নিতে রাজি নন।”যারা নবীর অপমান করেছে তাদের অবশ্যই ক্ষমা চাইতে হবে মুসলিমদের কাছে।” বিক্ষুব্ধ মুসল্লিরা বলেন “প্রয়োজনে আমরা শহীদ হবো, শেষ রক্ত পর্যন্ত দিতে রাজি আছি, তবু নবীর অসম্মান মানবো না।”

আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশে মহানবী (সা.) ও ধর্মের প্রতি বিদ্বেষ পোষণকারীদের শাস্তির আওতায় আনতে জাতিসংঘসহ সব অভিভাবক সংস্থার প্রতি আহ্বান জানিয়েছে।
এ সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে সংসদে ফ্রান্স রাষ্ট্রের বিরুদ্ধে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদে নিন্দা প্রস্তাবের দাবি জানান।

আপনার মন্তব্য লিখুন