চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২ মাস পেছাল

httpthecmbd.com_-2.jpg

পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ২০ অগাস্ট থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা শুরু হবে, তা চলবে ২৭ অগাস্ট পর্যন্ত।

আগের সূচিতে ২২ জুন পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে ডিনস কমিটির সভায় ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে দুই মাস পিছিয়ে ২০ অগাস্ট থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন দুই ধাপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

চবির একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ মনোয়ার আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ডিনস কমিটির পুনঃনির্ধারিত তারিখ অনুসারে, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে ২০ ও ২১ অগাস্ট এবং ‘ডি’ ইউনিটের হবে ২২ ও ২৩ অগাস্ট।

এছাড়া ‘এ’ ইউনিটে ২৪ ও ২৫ অগাস্ট, ‘সি’ ইউনিটে ২৬ অগাস্ট এবং ২৭ অগাস্ট ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের সূচি সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে বলে রেজিস্ট্রার মনিরুল হাসান জানান।

আপনার মন্তব্য লিখুন