কুতুবদিয়ার চেয়ারম্যান প্রার্থী হালিম কারাগারে

halim-kda.jpg

ইফতেখার শাহজীদ, কুতুবদিয়া:
উত্তর ধূরুং ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আবদুল হালিম সিকদারকে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ করা হয়েছে।

গত ২৪ মে কুতুবদিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ভাংচুর, লুটপাট ও জবর দখলের অভিযোগে আকবর বলী পাড়ার (৩নং ওয়ার্ড) মোঃ মিজান বাদী হয়ে আবদুল হালিমকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে একটি মামলা (সি,আর ৮৭/২০২১ইং) দায়ের করেন। আদালত মামলাটি আমলে ‍নিয়ে তদন্তের জন্য কুতুবদিয়া থানাকে নির্দেশ দেন।

২১ জুন (সোমবার) ওই মামলায় আবদুল হালিমসহ ৬ আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বাকি আসামিদের জামিন মঞ্জুর করে প্রধান আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত।

এজাহার সূত্রে জানা গেছে, আকবর বলী পাড়ার এহাছান উল্লাহ উত্তর ধূরুং মৌজার ৫০৯৬ নং বি,এস দাগের ৬৪ শতক জমি ভোগ দখলে রয়েছেন। ওই জমির একাংশে ৩টি দোকানঘর আছে। বর্ণিত তপশীলের খতিয়ানে বিগত বি,এস জরিপে জনৈক আবদুল করিমের নাম শরীকদার হিসেবে ভুল লিপিবদ্ধ হয়। বিষয়টি জানার পর কক্সবাজার সাব জজ আদালতে এহাছান উল্লাহ বাদী খতিয়ানের রেকর্ড সংশোধনী মামলা ( মামলা নং-২২৮/১৯) রুজু করেন।

মামলার প্রধান আসামি আবদুল হালিম বি,এস রেকর্ডে শরীকদার আবদুল করিমের ২ ছেলে শহীদুল ইসলাম ও মনিরুল ইসলামের কাছ থেকে নামমাত্র মূল্যে ২৫ শতক জমির কবলা সৃষ্টি করে। এ নিয়ে বিরোধ হয়।

আপনার মন্তব্য লিখুন