কসউবি’র সাবেক শিক্ষক সুগত বড়ুয়ার স্ত্রী অপর্ণা বড়ুয়া আর নেই

sugata-sir-wife.jpg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র সহকারী শিক্ষক, জেলা বৌদ্ধ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত সুগত বড়ুয়ার সহধর্মিণী অপর্ণা বড়ুয়া (৬৮) পরলোকগমন করেছেন। মঙ্গলবার ৮ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

পরলোকগত অপর্ণা বড়ুয়া’র সন্তান সিনিয়র আইনজীবী এডভোকেট অরুপ বড়ুয়া তপু এ তথ্য নিশ্চিত করেছেন।

অপর্ণা বড়ুয়া হৃদরোগ, ডায়াবেটিস সহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গত ৬ ডিসেম্বর থেকে কক্সবাজার শহরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৭ ডিসেম্বর দিবাগত রাতে তাঁর শারীরিক অবস্থা সংকটাপন্ন হলে তাঁকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।

পরলোকগত অপর্ণা বড়ুয়া প্রিপ্যার‍্যারটরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন। এ ছাড়াও জীবদ্দশায় তিনি কক্সবাজারের বদরমোকাম প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।
অপর্ণা বড়ুয়া পরলোকগমনকালে ৩ পুত্র যথাক্রমে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে সহ সভাপতি অনুপ বড়ুয়া অপু, সিনিয়র আইনজীবী এডভোকেট অরুপ বড়ুয়া তপু, সুজন বড়ুয়া নিপু এবং ২ কন্যা যথাক্রমে অস্ট্রেলিয়ার সিডনি প্রবাসী পূরবী বড়ুয়া আঁখি, করবী বড়ুয়া ও অসংখ্য ছাত্র-ছাত্রী রেখে যান।

বুধবার ৯ ডিসেম্বর বেলা দেড়টার পর পরলোকগত অপর্ণা বড়ুয়া’র থানার পেছন রোডস্থ বাসবভনে পরলোকজনিত বৌদ্ধ ধর্মীয় আনুষ্ঠানিকতা করা হবে।৷ এরপর একইদিন কক্সবাজার শহরের বিমানবন্দর সড়কস্থ বৌদ্ধ শ্মশানে অপর্ণা বড়ুয়া’র শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন এডভোকেট অরুপ বড়ুয়া তপু। করোনাকালীন স্বাস্থ্য বিধির কারণে সকল আনুষ্ঠানিকতা সংক্ষিপ্ত করা হবে বলে জানান, এডভোকেট অরুপ বড়ুয়া তপু।

শোক প্রকাশ :

এসএসসি ১৯৮৪ এসোসিয়েশনের সদস্য, অস্ট্রেলিয়ার সিডনি প্রবাসী পূরবী বড়ুয়া আঁখি’র মাতা অপর্ণা বড়ুয়া’র পরলোকগমনে এসোসিয়েশনের সকল সদস্য গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের সকলের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র সহকারী শিক্ষক, জেলা বৌদ্ধ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত সুগত বড়ুয়ার সহধর্মিণী এবং জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য, সিনিয়র আইনজীবী এডভোকেট অরুপ বড়ুয়া তপু’র মাতা অপর্ণা বড়ুয়া’র পরলোকগমনে ধর্ম মন্ত্রণালয়ের বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ সভাপতি ও কউক সদস্য সুপ্ত ভূষন বড়ুয়া এবং ট্রাস্টি ও জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু গভীর শোক প্রকাশ করছেন। নেতৃবৃন্দ পরলোকগত অপর্ণা বড়ুয়া’র পরিবারের সকলের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আইনজীবী ঐক্য পরিষদ :

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান আইনজীবী ঐক্য পরিষদ, কক্সবাজার জেলা শাখার সিনিয়র সদস্য, জেলার সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় মুখ সিনিয়র আইনজীবী এডভোকেট অরুপ বড়ুয়া তপু’র গর্ভধারিনী মাতা, প্রিপ্যার‍্যাটরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষিকা অপর্ণা বড়ুয়া’র পরলোকগমনে পরিষদের কক্সবাজার জেলার আহবায়ক এড. অনিল কান্তি বড়ুয়া,সদস্য সচিব এড. বাপপী শর্মা গভীর শোক প্রকাশ করছেন। আইনজীবী নেতৃবৃন্দ অপর্ণা বড়ুয়া’র পরলৌলিক সৎগতি কামনা করেছেন।

আপনার মন্তব্য লিখুন