কক্সবাজার সদর হাসপাতালে আগুন, ছুটছেন রোগীরা

IMG_20210127_201525.jpg

দিসিএম

কক্সবাজার জেলা সদর হাসপাতালে আগুন লেগেছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে এদিক-ওদিক ছোটাছুটি করছেন হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, রোগী ও তাদের স্বজনরা। ইতিমধ্যে অধিকাংশ রোগীদের হাসপাতাল থেকে সরিয়ে নিয়েছেন স্বজন ও দমকলকর্মীরা।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেল সোয়া ৫টায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এই ঘটনায় এখনো হতাহতের খবর পাওয়া যায়নি।

হাসপাতালের ২য় তলার একটি রুম থেকে আগুনের ঘটনা ঘটলেও আগুনের সূত্রপাত এখনো অজানা।

আগুনের ভয়ে হাসপাতাল থেকে বের হতে গিয়ে বহু রোগীর অবস্থা সঙ্কটাপন্ন হয়। বেশ কিছু রোগীকে অক্সিজেনের অভাবে কাতরাতে দেখা গেছে। কয়েকজন রোগির অবস্থা মুমূর্ষু হয়ে যায়। কিছু রোগীকে সদর হাসপাতালের বাইরে রেখে অক্সিজেনসহ জরুরী চিকিৎসা দেয়া হয়। অধিকাংশ রোগীকে বেসরকারি হাসপাতালগুলোতে স্থানান্তর করা হয়।

আগুন নিয়ন্ত্রণের পরপরই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, আগুন বাড়ার আগেই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। কেউ হতাহত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক নিরুপণ সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবদুল্লাহ আল মামুন জানান, নিচতলা ও দ্বিতীয় তলা আগুনের প্রকোপ বেশি ছিলো। তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। নিচতলার স্টোর কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেলেও কোথা থেকে আগুন লেগেছে জানা যায়নি।

 

আপনার মন্তব্য লিখুন