বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত

কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে ৫৫০ জন রোগির ফ্রি চিকিৎসা প্রদান

000.jpg

ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই’ এই প্রতিপাদ্য নিয়ে শনিবার পালিত হয়েছে বিশ্ব ডায়াবেটিস দিবস। দিবসটি উপলক্ষে কক্সবাজার ডায়াবেটিক সমিতি পরিচালিত কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

শনিবার সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পে ৫৫০ জন ডায়াবেটিক রোগি বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেন। কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালের সিনিয়র চিকিৎসক ডাঃ এম নকরেক, ডাঃ মোহাম্মদ মুসা এবং ডাঃ মুফিজুল ইসলাম তালুকদার এসব রোগিদের সেবা প্রদান করেন। এ ছাড়াও খ্যাতনামা বহুজাতিক ঔষুধ কোম্পানী হেলথ কেয়ার, স্ক্যাপ ও নভোনরডিক্স সহ অন্যান্য কোম্পানীগুলো বিনা মুল্যে চিকিৎসা কার্যক্রমে সহযোগিতা দিয়েছে।

কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম ছাড়াও দিবসটি উপলক্ষে হাসপাতাল ভবনে এক আলোচনা সভারও আয়োজন করা হয়। কক্সবাজার ডায়াবেটিক সমিতির সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্টিত সভায় সমিতির কার্যকরি পরিষদের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক বদিউল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তোফায়েল আহমদ, অ্যাডভোকেট তাপস রক্ষিত, সাবেক পৌর কমিশনার আবু জাফর ছিদ্দিকী, জেলা প্রশাসন কার্যালয়ের অবসরপ্রাপ্ত উচ্চমান সহকারি মোঃ নুরুল কবির, নবনিযুক্ত অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (নারী) অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন