কক্সবাজারের মত এমন ভঙ্গুর সড়ক হয়তো সারাদেশে আর কোথাও নেই

Screenshot_20210610-002310.jpg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, কক্সবাজার শহরের বিমানবন্দর সড়কের করুণ দশা দেখে মনে হয়, এমন ভঙ্গুর সড়ক হয়তো সারাদেশে আর কোথাও নেই। অথচ কক্সবাজার একটি পর্যটন শহর। এখানে পর্যটকেরা এসে সড়কের কারণে কক্সবাজার সম্পর্কে তাদের বিরূপ ধারণা জম্মাবে। তিনি বলেন, সারা শরীরে দুর্গন্ধ রেখে শুধুমাত্র ঠোঁটে লিপস্টিক দিয়ে কোন লাভ নেই।

বুধবার ৯ জুন সকালে কক্সবাজার সাগরপাড়ের হোটেল শৈবালের সম্মেলন কক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় “কক্সবাজারস্থ খুরুস্কুলে শেখ হাসিনা টাওয়ার সহ পর্যটন জোন নির্মাণ” শীর্ষক প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এ উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেন, বিমানবন্দর সড়কের দুপাশে দোকানগুলো সরিয়ে সড়কটিকে নান্দনিকভাবে নির্মাণ করতে হবে। যাতে কক্সবাজারের সড়কের কারণে আমাদের লজ্জিত হতে না হয়। পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী আরো বলেন, কক্সবাজারে আগামীতে ২ টি আন্তর্জাতিক আয়োজন করা হবে। এ আয়োজনের একটিতে বিশ্বের ৫৬ টি দেশের বাহিনী প্রধান, সরকার প্রধানেরা অংশ নেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আন্তর্জাতিক আয়োজনের উদ্বোধন করবেন। এজন্য কক্সবাজারের উন্নয়ন জরুরী হয়ে পড়েছে। তাই সমন্বিত উদ্যোগ নিয়ে কক্সবাজার শহরের কাজ গুলো করতে হবে।

পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন। অন্যান্যের মধ্যে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। কর্মশালায় উর্ধ্বতন কর্মকতা, জনপ্রতিনিধি, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, বিশিষ্টজনেরা অংশ নেন।

পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি ২ দিনের সফর শেষে বুধবার বিকেলে বিমানযোগে কক্সবাজার ত্যাগ করেন।

আপনার মন্তব্য লিখুন