কক্সবাজারের আ’লীগ নেতাকর্মীদের চার সিদ্ধান্ত দিল কেন্দ্র

-লীগ.jpg
মনতোষ বেদজ্ঞ
# অপ্রীতিকর ঘটনার জন্য এমপি জাফরের দুঃখ প্রকাশ, অব্যাহতির আদেশ প্রত্যাহার
চকরিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতিতে কক্সবাজার জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের  চারটি সিদ্ধান্ত দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি।
রোববার বিকেল সাড়ে ৩ টায় ঢাকায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত  ‘চকরিয়া উপজেলার সাংগঠনিক অবস্থা পর্যালোচনা এবং করণীয় সম্পর্কিত’ মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়।
সিদ্ধান্তগুলো হলো, চকরিয়া পৌরসভা নির্বাচনে সংগঠনের সকল নেতাকর্মী নৌকার পক্ষে কাজ করবেন এবং সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন হয় এমন ধরনের সকল কর্মকান্ড পরিহার করবেন। চকরিয়া পৌরসভা নির্বাচনে উপজেলা ও পৌর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকলেই দায়িত্ব নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করবেন। চকরিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজার জেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপিসহ যাদের অব্যাহতি প্রদান করেছে সেই আদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। আগামী ১৭ জুন বৃহস্পতিবার চকরিয়া উপজেলা আওয়ামী লীগ এর উদ্যোগে একটি কর্মীসভা আয়োজন করা হবে। কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ সিআইপি। এতে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কক্সবাজার জেলা ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে চকিরয়া উপজেলা আওয়ামী লীগকে একটি সুসংগঠিত, ঐক্যবদ্ধ ও শক্তিশালী সাংগঠনিক শাখায় পরিনত করার অঙ্গিকার ব্যক্ত করেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি ও উপস্থিত নেতৃবৃন্দ আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনসহ স্থানীয় সরকারের সকল পর্যায়ের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি প্রদান করেন। এ সময় জাফর আলম এমপি সাম্প্রতিক সময়ে সংগঠিত অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে তার ব্যবহারের জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানান।
সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি ছাড়ও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি, সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, সালাহ উদ্দিন আহমেদ সিআইপি, চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌর আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী এবং চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরীসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
আপনার মন্তব্য লিখুন