কউক এর সদস্য পদে যারা আসছেন!

130520_coxsbazer_news_pica.jpg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর পরিচালনা বোর্ডের ৩টি সদস্য পদে এডভোকেট প্রতিভা দাশ, রামু’র সন্তান সুপ্ত ভূষন বড়ুয়া ও সাবেক এক ছাত্রলীগ নেতা মনোনীত হচ্ছেন। বিশ্বস্ত সুত্র এ তথ্য জানিয়েছেন।

কউক পরিচালনা বোর্ডে পদাধিকারবলে আসা প্রতিনিধি ছাড়াও ৩জন পাবলিক সদস্যের পদ রয়েছে। ২বছর মেয়াদী এ ৩টি সদস্যের পদ জেলার বিশিষ্ট ব্যক্তিদের মনোনয়ন দিয়ে পূরণ করা হয়। গত ১৪ আগস্ট থেকে কউক চেয়ারম্যান পদে কর্নেল (অব:) ফোরকান আহমেদ তৃতীয় মেয়াদে পরবর্তী ২বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। তখন থেকে কক্সবাজারের বাঘা বাঘা রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ অনেকেই কউক এর শূন্য ৩ টি সদস্য পদে মনোনয়ন পাওয়ার জন্য উর্ধ্বতন মহলে জোর তদবির করতে থাকে। এ তদবিরের দৌঁড়ে সবাইকে পেছনে ফেলে উল্লেখিত ৩জন কউক এর সদস্য পদ প্রাপ্তি অনেকটা নিশ্চিত করেছেন। এদের মধ্যে এডভোকেট প্রতিভা দাশ আগেও কউক এর সদস্য ছিলেন। তিনি কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি এবং কক্সবাজার আইন কলেজের প্রভাষক। চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মানিক চন্দ্র দাশের কন্যা এডভোকেট প্রতিভা দাশ। তিনি কক্সবাজার শহরের বিশিষ্ট ওষুধ ব্যবসায়ী কনক কান্তি শর্মা বাপ্পী’র সহধর্মিণী। রামু’র সন্তান সুপ্ত ভূষন বড়ুয়া ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের সহ সভাপতি। কউক সদস্য পদ পেতে যাওয়া অপরজন কক্সবাজারের সাবেক ছাত্রলীগ নেতা ও পৌরসভার বাসিন্দা।

সুত্র মতে, সবকিছু ঠিকটাক থাকলে আগামী সপ্তাহে প্রজ্ঞাপন জারির মাধ্যমে উল্লেখিত এ ৩জনকে কউক এর সদস্য পদে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হতে পারে।

আপনার মন্তব্য লিখুন