উত্তরণের সভাপতি মেয়র মুজিব, সম্পাদক মাস্টার সিরাজ

Presentation1-26.jpg

ইমাম খাইর,
দেশের অন্যতম বৃহৎ আবাসন প্রকল্প উত্তরণ গৃহায়ন সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির ত্রিবার্ষিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারী) কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ হয়। শেষে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

এতে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে গোলাপ ফুল প্রতীকে ১৭৮ ভোট পেয়ে বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এমএম সিরাজুল ইসলাম নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী শওকত ওসমান পিয়ারু আনারস প্রতীকে পেয়েছেন ৭০ ভোট।

সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন হাজি ফজলুল করিম সিকদার। তার প্রাপ্ত ভোট ১৫৩। এই পদে অপর দুই প্রার্থীর মধ্যে শাহ আলম চৌধুরী ৯৬ ভোট এবং মুবিনুল হক ০৩ ভোট পেয়েছেন।

৯টি সদস্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- ফরিদুল আলম (১৯৯ ভোট), আবুল কালাম আবু (১৯৫ ভোট), মোঃ তৈয়ব (১৮৯ ভোট), ফরিদ আহমদ (১৮৯ ভোট), রিদুয়ানুল হক (১৮৭ ভোট), মোঃ আবদুর রহিম (১৮৬ ভোট), এডভোকেট তোফায়েল আহমদ (১৮৫ ভোট), মাওলানা সফিউল আলম (১৬৯ ভোট) এবং ওমর ফারুক (১১২ ভোট)।

সমিতির তালিকাভুক্ত সদস্য সংখ্যা ১০৫৫ জন। সব প্রক্রিয়া সম্পন্ন করায় ভোটাধিকার পায় ৩৬৯ জন।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ছিলেন জেলা সমবায় কার্যালয়ের সরেজমিনে তদন্তকারী সঞ্জয় দাশ গুপ্ত।

জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক ইকবাল হোছাইন ও বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির প্রধান শিক্ষক ছৈয়দ করিমকে নির্বাচন কমিটি সদস্য ছিলেন।

ভোট গণনা শেষে তাদের স্বাক্ষরে নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে।

১৯৮৬ সালে উত্তরণ গৃহায়ন সমবায় সমিতি লি. কক্সবাজার প্রতিষ্ঠিত হয়। সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন নিয়ে দীর্ঘদিন ধরে সুনামের সাথে সমিতির কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

আপনার মন্তব্য লিখুন