অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির তাফসির মাহফিল সম্পন্ন।

আল কোরআন ও ইসলামের সঠিক রাস্তা বেছে নিয়ে জীবন গড়ার আহবান

IMG_20210216_003540-scaled.jpg

এম ইউ বাহাদুর //

পবিত্র আল কোরআন ও ইসলামের দিক নির্দেশনার মিল খুঁজে নিয়ে সঠিক রাস্তা বেছে নিয়ে জীবন গড়ে মহান রবের ইবাদতে মশগুল থাকতে উপস্থিত ধর্মপ্রিয় জনতার প্রতি আহ্বান জানিয়েছেন দেশ বরেণ্য আলেম, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আল্লামা কামরুল ইসলাম সাঈদ আনসারী।
আজ রাতে শহরের ফায়ার সার্ভিস রোডে অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটি আয়োজিত ২৭তম তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে এ আহ্বান জানান তিনি।
এ সময় তিনি বলেন, দিনে দিনে ইসলামে বিভক্তি বাড়বে, কেয়ামতের আগে ৭১ ভাগে বিভক্ত হবে ইসলাম। এদের মধ্যে ৭০ ভাগই দোজখে যাবে, পবিত্র কোরআন সুন্নাহর কতটা মিল আছে সেটার সম্মিলন ঘটিয়ে কোরআনের আলোকে জীবন গড়তে হবে।
ইসলামের সমালোচনাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, না জেনে কোরআন বা ইসলামের সমালোচনা নয়, জেনে শুনে বুঝে তারপর ইসলাম নিয়ে কথা বলুন। ইসলাম শান্তির ধর্ম, যা এখন বিশ্বের অনেক দেশের প্রধানরাই স্বীকার করেছেন।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস বলেন আমি কোরআনের পক্ষের লোক, যতদিন কক্সবাজার থাকবো কোন অসামাজিক কাজ হতে দেবোনা, আলেম ওলামাদের করু জোর করে বলেন ফরজের প্রতি সোচ্ছার হোন। আমি হলফ করে বলতে পারি আমার আমলে কোন নিরহ মানুষ একটাও মিথ্যা মামলার শিকার হয়নি।আমি আপনাদের ভালোবাসা নিয়ে বিদায় হতে চাই।

মাহফিলে আরো তাফসীর পেশ করেন বড়বাজার জামে মসজিদের খতীব সংগঠনের সহ-সভাপতি মাওলানা কামাল উদ্দিন, ফায়ার সার্ভিস জামে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ অলি উল্লাহ।

অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির সভাপতি ডাাক্তার আলহাাজ্ব মুহাম্মদ আমিনের সভাপতিত্বে

সাংগঠনিক সম্পাদক সরওয়ার রোমান ও প্রচার সম্পাদক এম ইউ বাহাদুরের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাবেক কমিশনার আবু জাফর ছিদ্দিকী, সহ-সাধারণ সম্পাদক রিয়াজ মুহাম্মদ শাকিল, আমিনুল ইসলাম হাসান, মসউদুর রহমান মাসুদ, উপস্থিত ছিলেন এডভোকেট নেজামুল হক, বদরুল ইসলাম খান, মোবারক হোসেন মুন্না, বশির খান, সাবেক কমিশনার মনছুর আলম, নাজিম উদ্দীন, সাইফুল আজম বাবু, অলি আহমেদ জিয়া, মুহাম্মদ ওসমান নয়ন, প্রমূখ।

সবশেষে বিশ্ব ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য লিখুন