আপনাদের একজন হিসাবে থাকার প্রতিশ্রুতি দিলাম : বিদায়ী ডিসি কামাল হোসেন

thecmbd-5.jpeg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

ভালোবাসার কক্সবাজার, আগামীতে আপনাদের একজন হিসাবে থেকেই প্রিয় কক্সবাজারের সর্বাঙ্গীন কল্যাণে সচেষ্ট থাকার প্রতিশ্রুতি দিলাম। ধন্যবাদ, প্রিয় কক্সবাজারবাসী।

কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুকে রোববার ৩ জানুয়ারী দেওয়া এক আবেগঘন স্ট্যাটাসে এমন প্রত্যয় ব্যক্ত করেছেন।

স্ট্যাটাসে তিনি কক্সাবাজারের জেলা প্রশাসক হিসাবে প্রায় ৩ বছর কর্মকাল শেষ করে আগামী বুধবার ৬ জানুয়ারী কক্সবাজার থেকে বিদায় নেওয়ার কথা উল্লেখ করেছেন। বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে কক্সবাজারের নাগরিক সমাজের আয়োজনে বিদায় সংবর্ধনায় সংসদ-সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবীদের ৪১ টি সংগঠনের প্রতিনিধিরা আনুষ্ঠানিক বিদায় জানানোর বিষয়টিও ফেসবুক স্ট্যাটাসে তুলে ধরা হয়েছে।

নিন্মে কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি তুলে ধরা হলো :

“ভালোবাসার কক্সবাজার,
প্রায় তিন বছর কর্মকাল শেষ করে আগামী ৬ জানুয়ারী কক্সবাজার থেকে বিদায় নিচ্ছি। কক্সবাজারের নাগরিক সমাজের আয়োজনে বিদায় সংবর্ধনায় মাননীয় সংসদ-সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবিদের ৪১ টি সংগঠনের প্রতিনিধিরা আনুষ্ঠানিক বিদায় জানান।
ধন্যবাদ, প্রিয় কক্সবাজারবাসী। আগামীতে আপনাদের একজন হিসেবে থেকেই প্রিয় কক্সবাজারের সর্বাংগীন কল্যাণে সচেষ্ট থাকার প্রতিশ্রুতি রইল।”

প্রসঙ্গত, কক্সবাজারের নতুন জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পাওয়া মোঃ মামুনুর রশিদ (১৫০৫৩)-আগামী বুধবার ৬ জানুয়ারী কক্সবাজারে যোগদান করবেন। এদিন তিনি বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন (৬৮০১)-থেকে দায়িত্ব গ্রহন করবেন।

কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন (৬৮০১)-কে গত ১৭ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগের উপসচিব হিসাবে বদলী করা হয়েছে। বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন হচ্ছেন- কক্সবাজারের ২২ তম জেলা প্রশাসক। তিনি ২০ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন মেধাবী কর্মকর্তা। কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী মোঃ কামাল হোসেন ২০১৮ সালের ৪ মার্চ থেকে কক্সবাজারের জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন। ২ বছর ১০ মাস ২ দিন কক্সবাজারের জেলা প্রশাসক হিসাবে সফলভাবে দায়িত্ব পালন শেষে বুধবার নতুন জেলা প্রশাসককে তিনি দায়িত্বভার হস্তান্তর করবেন।

কক্সবাজারের বিদায়ী জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার অওরাবুনিয়া ইউনিয়নের আওরাবুনিয়া গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মৃত আব্দুল জব্বার ফরাজী ও রত্নাগর্ভা হোসনেয়ারা বেগমের সন্তান। মোঃ কামাল হোসেনের সহধর্মিনী গুলশান আরা কামাল ২২তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন মেধাবী কর্মকর্তা। তিনি বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক-৪ পদে কর্মরত। মোঃ কামাল হোসেন ও গুলশান আরা কামাল দম্পতি প্রতীতি কামাল ও প্রমিতি কামাল নামক ২ কন্যা সন্তানের গর্বিত জনক ও জননী।

আপনার মন্তব্য লিখুন