সংবাদ শিরোনামঃ
কক্সবাজার বাসির অভিযোগ ৫ হাজার কোটি টাকার সম্পদ ওরিয়ন পাচ্ছে ৬০ কোটি টাকায়যে কারণে ভারতে পাচার হচ্ছে দুই টাকার নোটরোহিঙ্গাদের মুখে নির্যাতনের বর্ণনা শুনলেন জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হি লিমহেশখালীতে মায়ের মৃত্যুর খবর শুনে ছেলেরও মৃত্যুনিজের স্ত্রীকে পিটিয়ে হত্যা করল মহেশখালীর আহমদ আলীচকরিয়ায় তফসির মাহফিলের বক্তাকে বেদড়ক পিটিয়ে গুরুতর জখমবাকঁখালী থেকে উদ্ধার লাশের পরিচয় মিলেছেআলীকদমে ১৩ আগ্নেয়াস্ত্রসহ আটক ৩টেকনাফ উপজেলা পরিষদের সংরক্ষিত ২টি মহিলা আসনের তপশীল গোপন করার অভিযোহোয়াইক্যং ৯ হাজার ৯৬৮ পিস ইয়াবাসহ পাচারকারী আটকশ্রীলঙ্কার বিপক্ষে বিশাল জয় বাংলাদেশেরটেকনাফে ২০ হাজার পিস ইয়াবাসহ লম্বাবিলের জাফর গ্রেপ্তারমিয়ানমারে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে এমপি গ্রেপ্তাররাখাইনে ফিরতে নিরাপত্তার নিশ্চয়তা চায় রোহিঙ্গারাতামিম-সাকিব-মুশফিকের ব্যাটে বাংলাদেশ ৩২০ঝুঁকিপূর্ণ রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তিবাড়িতে টাকার বিছানা, গুনতে গিয়ে রাত শেষ!ভারতের পরমাণু হামলাক্ষম ক্ষেপণাস্ত্র পরীক্ষা২৬, ২৭ জানুয়ারী কক্সবাজারে ২দিনব্যাপী শানে রেসালত সম্মেলনঅতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন রায়হান কাজেমী

সাব্বিরের গচ্চা যাবে প্রায় কোটি টাকা!

bd6e4d709eca1d4426144775ab569b68-5a4a61d27614a.jpg

সাব্বির রহমানের প্রতিভা নিয়ে হয়তো প্রশ্ন নেই। কিন্তু প্রশ্ন উঠছে তাঁর আচরণ নিয়ে। তরুণ এ ব্যাটসম্যান কদিন পর পরই সংবাদশিরোনাম হচ্ছেন নেতিবাচক ঘটনায়।

জাতীয় লিগে ম্যাচ চলাকালীন মাঠে এক কিশোর দর্শককে মারধর করেছেন! শাস্তি হিসেবে বিসিবি তাঁকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়ার সুপারিশ করার সঙ্গে ২০ লাখ টাকা জরিমানাও করেছে। এ ছাড়া সাব্বিরকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে ঘরোয়া ক্রিকেট থেকে। নতুন মৌসুমে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং ঢাকা প্রিমিয়ার লিগের খেলতে পারবেন না। এতে বড় অঙ্কের টাকা হাতছাড়া হবে সাব্বিরের।

গত দুই বছরে সাব্বির শুধু জরিমানাই গুনেছেন প্রায় সাড়ে তেত্রিশ লাখ টাকা! ২০১৬ বিপিএলে গুরুতর শৃঙ্খলাভঙের অভিযোগ উঠেছিল সাব্বিরের বিরুদ্ধে। এ ঘটনায় বিসিবি তাঁকে ১২ লাখ টাকা জরিমানা করেছিল। এবার বিপিএলে সাব্বির খেলেছেন সিলেট সিক্সার্সের হয়ে। নিজেদের তৃতীয় ম্যাচ শেষে হাত মেলানোর সময় আম্পায়ার মাহফুজুর রহমানকে গালি দিয়েছিলেন সাব্বির। এ জন্য ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছিল।  জরিমানার অঙ্কটা ছিল প্রায় দেড় লাখ টাকা।

টানা দুই বিপিএলে দুটি বিতর্কিত ঘটনায় সাব্বিরের মোট জরিমানা সাড়ে ১৩ লাখ টাকা। এবার কিশোর পেটানোর জরিমানা যোগ করলে মোট অঙ্ক দাঁড়ায় প্রায় সাড়ে ৩৩ লাখ টাকা। এটা তো শুধুই জরিমানার অঙ্ক, সব মিলিয়ে সাব্বিরের সম্ভাব্য আর্থিক গচ্চা প্রায় কোটি টাকা!

বিসিএলে সাব্বির যদি ৬ ম্যাচও খেলতেন, সেখান থেকে আয় হতো প্রায় ২ লাখ টাকা। আর ঢাকা প্রিমিয়ার লিগে এক মৌসুম থেকে আয় করতেন প্রায় ৪০ লাখ টাকা। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ‘বি’ ক্যাটাগরিতে মাসিক ২ লাখ টাকা বেতন পান সাব্বির। বিসিবির পরবর্তী বোর্ড সভায় কেন্দ্রীয় চুক্তি থেকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত হলে এক বছরে লোকসান হবে ২৪ লাখ টাকা। বিসিএল, প্রিমিয়ার লিগ ও কেন্দ্রীয় চুক্তি—সব মিলিয়ে অঙ্কটা প্রায় ৬৬ লাখ টাকা। এর সঙ্গে গত দুই বছরে সাব্বিরের জরিমানা (প্রায় ৩৩ লাখ ৫০ হাজার টাকা) যোগ করলে অঙ্কটা দাঁড়ায় প্রায় ৯৯ লাখ ৫০ হাজার টাকা!

ব্যাটিংয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অসাধারণ কোনো কীর্তি না থাকলেও শৃঙ্খলাভঙ্গে একটি রেকর্ড আছে সাব্বিরের। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ‘ডিমেরিট পয়েন্ট’ পাওয়া ক্রিকেটার তিনিই। নামের পাশে তিন ডিমেরিট পয়েন্ট পাওয়া সাব্বির এ বছরের অক্টোবরের মধ্যে আরেক পয়েন্ট পেলেই নিষিদ্ধ হতে পারেন নির্দিষ্ট সংখ্যক ম্যাচে। এ নিষেধাজ্ঞা থেকে কিন্তু আর্থিক গচ্চা দিয়েও পার পাওয়া যাবে না!

Top