শহরের পুরাতন রোগীর সংস্পর্শে গিয়ে একই পরিবারের ৯জন আক্রান্ত

Presentation1-50.jpg

কক্সবাজার পৌরসভার টেকপাড়া চৌমুহনী রোডে গত ১১মে করোনা সনাক্ত হওয়া আবদুর রহমান কুলু নামক রোগীর পরিবারে একই সাথে ৯জন আক্রান্ত হয়েছে। আজ বৃহস্পতিবার ১৪ মে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তাদের স্যাম্পল টেস্টে তাদের শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়।

গত ১১মে করোনা সনাক্ত হওয়া রোগীকে তার বাড়িতে হোম আইসোলেশন রাখা হয়েছিলো। তার সংস্পর্শে গিয়ে বৃহস্পতিবার সনাক্ত হওয়া ৯জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এই পরিবারের ১০জন সদস্যের স্যাম্পল টেস্ট দেওয়া হয়েছিলো। তারমধ্যে ১১ বছর বয়সী মিফতা নামক এক কিশোরীর রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়। বাকী ৯জনের রিপোর্ট ‘পজেটিভ’ আসে। এদের মধ্যে ৩বছর বয়সী এক শিশু সহ ৬জন মহিলা এবং বাকী ৩ জন পুরুষ।

মহিলাদের মধ্যে একজনের বয়স ৬০ বছর, দ্বিতীয় জনের বয়স ৩০ বছর, তৃতীয় জনের বয়স মাত্র ৩ বছর, চতুর্থজনের বয়স ৬০ বছর, পঞ্চমজনের বয়স ১৯ বছর, ষষ্ঠজনের বয়স ২৫ বছর এবং পুরুষদের মধ্যে একজনের বয়স ৫০ বছর, দ্বিতীয়জনের বয়স ২০বছর ও তৃতীয়জনের বয়স ১১বছর।

এসব করোনা রোগীদের কিভাবে, কোথায় রেখে চিকিৎসা সেবা দেওয়া হবে তা এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে কক্সবাজার জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন
Top