করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ পালস বাংলাদেশের

received_2562841337263303.jpeg

নিজস্ব প্রতিবেদক
করোনা ভাইরাস সংক্রমণরোধে শহরের বিভিন্ন স্পটে ৫ শতাধিক মানুষের প্রতিজনকে ৪টি মাস্ক, ২টি লাস্ক সাবান, ১ পাতা প্যারাসিটামল ট্যাবলেট ও ৪টি করে খাবার স্যালাইন দিয়েছে দেশের অন্যতম বেসরকারী উন্নয়ন সংস্থা পালস বাংলাদেশ সোসাইটি।
বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি।
সংস্থাটির প্রধান নির্বাহী সাইফুল ইসলাম চৌধুরী কলিমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন -পরিচালক আতিকুল ইসলাম চৌধুরী, ইমারজেন্সি কো-অর্ডিনেটর (কভিড-১৯) সাইদুজ্জামান, কর্মকর্তা মাহবুবুল আলম, আলী রাজ জিবলু প্রমুখ।
করোনা ভাইরাস ইস্যুতে কক্সবাজারের স্থানীয় বাসিন্দা ও রোহিঙ্গা কমিউনিটির মাঝে ১ লক্ষ ৫০ হাজার মাস্ক দিচ্ছে পালস। সেই সঙ্গে প্রাথমিক ওষুধ হিসেবে প্যারাসিটামল, ব্যবহারের সাবান ও খাবার স্যালাইনও দেওয়া হচ্ছে।
প্রধান নির্বাহী সাইফুল ইসলাম চৌধুরী কলিম বলেন, পালস বাংলাদেশ একটি মানবিক সংগঠন। এ সংগঠন সমাজ ও জাতীয় প্রয়োজনে বিভিন্ন দ্বায়িত্বকর্মে অংশ গ্রহণ করে আসছে। করোনা ভাইরাসজনিত চলমান দুর্যোগ মোকাবেলায় মাস্কের ব্যবহারকে অগ্রাধিকার বিবেচনায় সংগঠনটি নিজস্ব জনবলের সাহায্যে মাস্ক তৈরী করছে।
তিনি বলেন, ১ লক্ষ ৫০ হাজার মানুষের কাছে পৌঁছানোর প্রত্যয়ে ১ দল দক্ষ কর্মী দিনরাত কাজ করছে। পালস বাংলাদেশ সোসাইটি ইতোমধ্যে করোনা ভাইরাস সচেতনতা তৈরীতে বেশ প্রচারপত্র বিলি করেছে। একাজে সর্বমহলের আন্তরিক পরামর্শ ও সহযোগিতা দরকার।

আপনার মন্তব্য লিখুন
Top