এসো বসন্তে

Presentation1-5.jpg

রঙে রঙে রূপ খুলছে প্রকৃতির। শীতের ধূসরতা সরে যাচ্ছে। আমাদেরও চলছে বসন্তবরণের প্রস্তুতি। পয়লা ফাল্গুনে হলুদ শাড়ি, ফুলের সাজ তো আছেই—এখন যোগ হচ্ছে আরও আরও রং। আলাদা করে নজর কাড়ছে ব্লাউজ, টপ। বসন্তবরণে সাজপোশাকের ধারা এবার কেমন? এ নিয়েই প্রচ্ছদ প্রতিবেদন।

 

শহুরে রাস্তার পাশে বসা নার্সারিগুলো এখন রঙিন। ফুলের রঙে যেন ভেসে যাচ্ছে ফুটপাত। সারি সারি করে সাজানো গাঁদা ফুলগুলো আলো করে রাখছে চারপাশ। কোকিলের ডাকও জানান দিচ্ছে, বসন্ত এল বলে। বসন্তবরণের প্রথম দিনটি সেজে ওঠে সাজপোশাক, অনুষ্ঠান, গানের আওয়াজে। হলুদ রঙের পোশাকের প্রাধান্য যেন চিরায়ত পয়লা ফাল্গুনে। তবে পাশাপাশি চলে এসেছে আরও রং—বসন্ত তো রঙেরই মাস। শাড়ি এই দিনের প্রথম পছন্দ। ব্লাউজটি হোক নজরকাড়া। স্টাইল আর রং—দুটোর মাধ্যমেই পরিপূর্ণ হোক বসন্তবরণের বসন।

স্টাইলিশ কাটের টপ যাঁরা পরতে চান, তাঁদের জন্য হাতে ফ্রিল দেওয়া টপ। শাড়ির সঙ্গে ক্রপ টপগুলো এখন বেশ জনপ্রিয়। সেটা যেকোনো কাটের হতে পারে। সুতির হলুদ শাড়িতে পোলকা ডটের প্রাধান্য। ব্লাউজেও আছে একই নকশা। চুলে হালকা কোঁকড়ানো ভাব।

শাড়ি: আইরিসেস, টপ: সাবেরা আনোয়ার, পানাশে হাব

হলুদ শাড়ি আর কমলা ব্লাউজ। বোট নেকের ব্লাউজের হাতার শেষ দিকটা বেশ ঢিলেঢালা। মাঠে খুঁজে পাওয়া ফুলগুলো হয়েছে মাথার মুকুট।

শাড়ি: হ্যান্ড টাচ, ব্লাউজ: যাত্রা

শাড়িগুলো সুতিরই থাক। রং যেকোনো। তবে উজ্জ্বল। এ শাড়ির ওপর ছোট ছোট ছাপা নকশা। ম্যাজেন্টার ওপর ছোট ছোট কমলা ফুল তো বসন্তেরই প্রতীক। হালকা ঠান্ডা আর বাতাস থাকে বিকেলের পর। প্যাচওয়ার্ক করা এমন জ্যাকেটে মিলবে আরাম। অতিরিক্ত কিংবা বাহুল্য নয়, বরং স্নিগ্ধতা বসন্তবসনে। খোঁপা করা চুলে হালকা গোলাপি ফুল, গলায় পরা চোকার। সাজ সম্পূর্ণ।

শাড়ি ও জ্যাকেট: আইরিসেস

গয়না: স্বাক্ষর বাই নওরিন

সুতির শাড়িটি সাজানো হয়েছে হালকা গোলাপি আর কচি সবুজ রঙে। প্রথম দেখাতেই মন ভালো হয়ে যায়। শাড়ির জন্য রিকশাচিত্র আঁকা ব্লাউজ। গলার মালা ফুলের, বসন্তের ফুল।

শাড়ি: হ্যান্ড টাচ, ব্লাউজ: যাত্রা

পুদিনারঙা সুতির টপে রঙিন সুতার এমব্রয়ডারি। টপের দুই পাশে ফ্রিল দেওয়া। সারা দিনের দৌড়াদৌড়িতে আসবে আরাম। টপের ওপরে জ্যামিতিক নকশার প্রাধান্য। হলুদ লেবুরঙা হাততাঁতের খাদি শাড়িতে একটু পরপরই ছোট ফুলের ছড়াছড়ি। চুল আধা বাঁধা, আধা খোলা। হাতে রঙিন কাচের চুড়ি। শাড়ির চিকন পাড়ের কমলা রং আইশ্যাডো হয়ে জুড়ে বসেছে চোখের পাতায়। কপালে হালকা নীল টিপ। সাজে–পোশাকে থাকতে পারে এমনই নানা রং। তবে সেটা যেন কখনোই মাত্রা ছাড়িয়ে না যায়।

শাড়ি ও টপ: শাড়ি ক্লাব

প্রকৃতির রঙে রাঙানো সবুজ শাড়ি। হাতাকাটা ব্লাউজে ছাপা নকশা আর সোনালি সুতার কাজ। চুল একেবারে সোজা। ঠোঁটে মেরুন লিপস্টিক। কোনো কোনো সাজে নাই–বা থাকল অলংকার।

শাড়ি: হ্যান্ড টাচ

ব্লাউজ: বিবি প্রোডাকশনস

আপনার মন্তব্য লিখুন
Top