কক্সবাজার সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

IMG_20191216_203008.jpg

দিসিএম নিউজঃ—-

বর্ণাঢ্য আয়োজনে কক্সবাজার সরকারি কলেজে উদ্্যাপিত হয়েছে মহান বিজয় দিবস- ২০১৯। ১৬ ডিসেম্বর ২০১৯ তারিখ, সোমবার সকাল ৯ টায় বিএনসিসি সেনা ও নৌ শাখা, রেড ক্রিসেন্ট, রোভার স্কাউটের কুচকাওয়াজের মাধ্যমে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করে বিজয় দিবসের কর্মসূচির সূচনা হয়। এর পরপরই অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও কলেজের শিক্ষকবৃন্দসহ ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিশাল বিজয় র‌্যালি কলেজ হতে লিংক রোড হয়ে কলেজে শেষ হয়। এরপরই অনুষ্ঠিত হয় বিজয় দিবস উপলক্ষ্যে ছাত্র-ছাত্রীদের জন্য আয়োজিত বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।

সকাল সাড়ে ১০ টায় কলেজ মিলনায়তনে শুরু হয় বিজয় দিবসের আলোচনা সভা। আলোচনার শুরুতে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়। মহান বিজয় দিবস- ২০১৯ উদ্যাপন কমিটির আহ্বায়ক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ হারুন অর রশীদ এর সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের প্রভাষক নুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন, ক্ষুধা, বঞ্চনা ও দারিদ্রতা মুক্ত বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে এসে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, শিক্ষক পরিষদ স¤পাদক মফিদুল আলম। বিজয় দিবস উদ্যাপন কমিটির পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ। এতে আরো বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ গিয়াস উদ্দিন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক অরুন বিকাশ বড়ুয়া, উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক রনজিত বিশ্বাস, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শেখ দিদারুল আলম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসানুল ফরহাদ, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক উত্তম কান্তি দত্ত। এছাড়াও শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি কলেজ রাষ্ট্রবিজ্ঞান ৩য় বর্ষের ছাত্র সাখাওয়াত হোসেন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় বর্ষের ছাত্র নুরুল আবরার সাকিব।

আলোচনা সভা শেষে মহান বিজয় দিবস- ২০১৯ উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আপনার মন্তব্য লিখুন
Top