বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারের তিন নাবিকের লাশ উদ্ধার

bay-of-bengal-bangladesh-navy-fishing-trawler.jpg

সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমে গভীর সাগরে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া ফিশিং ট্রলারের ২৪ নাবিকের মধ্যে তিনজনের লাশ উদ্ধার হয়েছে।

দীর্ঘ সময় ধরে উদ্ধার অভিযান পরিচালনা করে বুধবার (৬ নভেম্বর) রাত সোয়া ১০টার দিকে ৩ জনের মৃতদেহ উদ্ধার করে নৌবাহিনী। তবে এখনও নিখোঁজ রয়েছে নয় নাবিক।

মঙ্গলবার (৫ নভেম্বর) গভীর রাতে একটি বাণিজ্যিক জাহাজের ধাক্কায় ‘এফবি মীন সন্ধানী’ নামের একটি ফিশিং ট্রলার ভেঙ্গে ক্যাপ্টেন ও চিফ ইঞ্জিনিয়ার মিলিয়ে ২৪ জন নাবিকসহ ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত থাকা নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয়দের সহযোগিতায় ১২ জন নাবিককে জীবিত উদ্ধার করে। পরে নৌবাহিনীর অপর একটি জাহাজ উদ্ধার কাজে যোগ দেয়। এফভি মীন সন্ধানী ৩১ অক্টোবর গভীর সমুদ্রে গিয়েছিল মাছ ধরার কাজে।

বুধবার (৬ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “দুর্ঘটনার পর নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় ঘটনাস্থলে যায়। স্থানীয় জেলেদের সহায়তায় ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া আজ দুপুর পর্যন্ত ঘটনাস্থল থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।”

সেন্টমার্টিন দ্বীপের ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমে গভীর বঙ্গোপসাগরে দুর্ঘটনার খবর শুনেছি। তবে দুর্ঘটনাকবলিত ফিশিং ট্রলারটি কার, জীবিত উদ্ধার এবং হতাহতদের বিস্তারিত পরিচিতি এখনও পাওয়া যায়নি।’

আপনার মন্তব্য লিখুন
Top