মৃত্যুদন্ড বহালের পর এ টি এম আজহার আইনজীবীদের যা বললেন

FB_IMG_1572598260962.jpg

এ্যড. মতিউর রহমান আকন্দ

কাশেমপুর কেন্দ্রীয় কারাগারে আটক বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারীসেক্রেটারী জেনারেল এ টি এম আজহারুল ইসলামের সাথে ১ নভেম্বর শুক্রবার আমরা ৫ সদস্য বিশিষ্ট আইনজীবীদের একটি টীম সাক্ষাত করি।মহামান্য সুপ্রীম কোর্টের আপীল বিভাগ কর্তৃক ৩১ অক্টোবর মৃত্যুদন্ড বহালের রায় ঘোষনার পর তার সাথে এটা আমাদের প্রথম সাক্ষাত।

তিনি শারিরীক ভাবে সুস্হ আছেন। মানসিক ভাবে অনেক দৃঢ আছেন।লিখিত রায় পাওয়ার পর আইন মোতাবেক তিনি রিভিউ দায়েরের নির্দেশ দিয়েছেন ।

তিনি বলেছেন আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তার সাথে আমার দূরতম সম্পর্কও নেই।আমি কোন অন্যায় করিনি।আমার ভয় পাওয়ার বা বিচলিত হওয়ার প্রশ্নই আসেনা।তিনি বলেছেন রায়ের খবর শুনার পর আমি অনুভব করলাম আমার মন যেন পূর্বের চেয়ে আরও দৃঢ থেকে দৃঢ়তর হয়ে গেলো।আমাকে যদি ফাসিতে ঝুলিয়ে হত্যা করা হয় সেটা হবে আমার শহীদি মৃত্যু ।আর তা হচ্ছে চরম সৌভাগ্য।আমি শহীদি মৃত্যুকে আলিঙ্গন করার জন্য প্রস্তুত আছি।
তিনি বলেছেন আজ হোক কাল হোক আমাকে মরতেই হবে।সে মৃত্যু যদি শহীদি মৃত্যু হয় তবে তা জান্নাতে যাবার পথ নিশ্চিত করবে।আমি সানন্দে সে মৃত্যুকে বরন করে নেবো।

তিনি দেশবাসীকে সালাম জানিয়েছেন ও তার জন্য দোয়া করতে বলেছেন যাতে মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি আল্লাহর দ্বীনের পথে দৃঢ ও অবিচল থাকতে পারেন।

আপনার মন্তব্য লিখুন
Top