আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আলতা বানু’

Myanmar_Rohingya_Suu-Kyi-4.jpg

দেশের প্রেক্ষাগৃহে এখনো মুক্তির দিনক্ষণ চূড়ান্ত হয়নি, অথচ তার আগেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা পর্বে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘আলতা বানু’। কথাসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে তৈরি হয়েছে চলচ্চিত্রটি। নির্মাণ করেছেন অরুণ চৌধুরী।

সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আলতা বানু’

কানাডায় এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। টরন্টোতে আগামী মে মাসের ১০ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত এই সপ্তম উৎসব অনুষ্ঠিত হবে। দক্ষিণ এশিয়ার এমন গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবেই দেখানো হবে ‘আলতা বানু’ চলচ্চিত্রটি।

আর এই উৎসবে যোগ দিতে আসছে ৫ মে কানাডার উদ্দেশ্যে রওনা দিবেন ছবির নির্মাতা অরুণ চৌধুরী। দেশের প্রেক্ষাগৃহে মুক্তির আগেই এমন চলচ্চিত্র উৎসবে নিজের ছবি মনোনীত হওয়ায় উচ্ছ্বিত তিনি চ্যানেল আই অনলাইনকে জানান: দক্ষিণ এশিয়ার মধ্যে খুবই গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব কানাডাস্থ সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবটি। এখানে আমার ছবিটি মূল প্রতিযোগিতা বিভাগে মনোনীত হওয়ায় নির্মাতা হিসেবে আমি আনন্দিত। তবে আমার নির্মিত ছবিটি দেশের দর্শককে দেখাতেই মুখিয়ে আছি।

আলতা ও বানু চরিত্রে তারা…

প্রেক্ষাগৃহে কবে আসছে ‘আলতা বানু’?-এমন প্রশ্নে নির্মাতা জানান: শিগগির ছবিটি নিয়ে আমরা প্রচারণায় আসছি। আগামি ২২ মার্চ আনুষ্ঠানিকভাবে আমরা ‘আলতা বানু’র পোস্টার উম্মোচন করবো। এরপর ধীরে ধীরে অনলাইনে টিজার, ট্রেলারও প্রকাশ করবো। আশা করছি আগামি এপ্রিলের তৃতীয় সপ্তাহে ছবিটি বড় পর্দায় মুক্তি দিতে পারবো।

গেল বছরের জুলাই মাসে ‘আলতাবানু’ ছবির শুটিং শুরু হয়। টানা শুটিংয়ের মাধ্যমে ছবির কাজ শেষ হয়েছিল। ‘আলতাবানু’র শুটিং হয় মানিকগঞ্জের ঘিওর উপজেলার কালিগঙ্গা নদীর পাড়ে শুটিং। ছবিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ,জাকিয়া বারী মম , রিক্তা, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান ও মামুনুর রশীদ। ফরিদুর রেজা সাগরের গল্পে সংলাপ লিখেছেন বৃন্দাবন দাস।

মূলত আলতা ও বানু নামের দুই বোনের জীবনের নানা ঘটনা নিয়ে এগিয়েছে এই ছবির গল্প। ২ ঘন্টা ১০ মিনিটের ছবিতে আলতা চরিত্রে অভিনয় করবেন মম এবং বানু চরিত্রে অভিনয় করবেন ফারজানা রিক্তা। শুটিং ও ডাবিং ছাড়া ‘আলতা বানু’ ছবির যাবতীয় পোস্ট প্রডাকশনের কাজ করা হয় মাদ্রাজ থেকে।

আপনার মন্তব্য লিখুন

Leave a Reply

Your email address will not be published.

Top