৩ মাসের মাথায় ভেঙে গেলো ব্রিজ, বাঁশের সাঁকো দিয়ে চলাচল

bcd7ad0d-67-1024x670.jpg

দিসিএম ডেস্ক
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের পূর্ব ধনীরাম গ্রামের বাঘখাওয়ার চরে নির্মাণ শেষ হওয়ার ৩ মাস আগেই ভেঙে পড়েছে সেতু। অনিয়ম আর নিম্নমানের কাজ করায় এ্যাপার্টমেন্ট ওয়াল ভেঙ্গে ব্রিজটি হেলে পড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

জানা যায়, পূর্ব ধনীরাম আবাসনগামী রাস্তায় মরাধরলার (নালা) ওপর ৪০ ফুট দৈর্ঘ্যের ব্রিজটি ৩০ লক্ষ ৭৭ হাজার ৬শ ৫৬ টাকা ব্যয়ে নির্মাণ করে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। ঠিকাদার ছিলেন এ,টি,এম দেলদার হোসেন টিটু।

এলাকাবাসী জানায়, নির্মাণের সময় নিম্নমানের কাজের প্রতিবাদ করে নির্মাণকাজ বন্ধ করে দেয় এলাকাবাসী। সে সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্তের সাথে স্থানীয়দের বাকবিতন্ডা হয়। সেদিনের মতো কাজ বন্ধ থাকলেও পরবর্তীতে আবারও নিম্নমানের সামগ্রীতে ঢালাইয়ের কাজ করা হয়।

স্থানীয়রা আরো বলেন, কয়েকদিন আগে ভার্টিক্যাল ওয়ালে ফাটল ধরে। কোরবানির ঈদের আগের দিন এটি ভেঙ্গে পড়ে। ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় এলাকাবাসী পড়েছে চরম ভোগান্তিতে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল হামিদ জানান, সেতুটি নির্মাণ পরিকল্পনা অনুযায়ী হয় নাই। ফলে ধসে পড়েছে।

ফুলবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) সবুজ কুমার গুপ্ত জানান, সম্প্রতি বন্যায় সেতুটির নিচ থেকে মাটি সরে যাওয়ায় ক্ষতি হয়েছে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আরেফিন জানান, ব্রিজটি বন্যা নাকি নিম্নমানের কাজের কারণে ভেঙ্গে পড়েছে সেই বিষয়টি নিশ্চিত হবার জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন