‘হয় এলাকা ছাড় নয় ক্রসফায়ার’

PicsArt_12-14-04.02.03.jpg

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে বিএনপি মনোনীত জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী অভিযোগ করেছেন, নির্বাচনী কাজে মারাত্নক বাঁধার সম্মুখিন নেতাকর্মীরা। টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ ধানের শীষের কর্মীদের নির্বাচনের আগে পর্যন্ত এক মাস এলাকা ছেড়ে অন্যত্র চলে যাওয়ার হুমকি দিচ্ছে। না হলে নেতাকর্মীদের বেছে বেছে ক্রসফায়ার দিয়ে মেরে ফেলার কথা সবখানে বলে বেড়াচ্ছে।
শুক্রবার (১৪ ডিসেম্বর) দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহজাহান চৌধুরী এ অভিযোগ করেন।
তিনি বলেন, নির্বাচনের তপশীল ঘোষণার পর থেকে বিএনপির নেতাকর্মীদের বাসাবাড়ীতে গিয়ে তল্লাসী ও হয়রানী করছে পুলিশ। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ঠুকে দিচ্ছে। প্রচারণার কাজ থেকে ধানের শীষের সমর্থকদের আটক করে নিয়ে যাচ্ছে। তফশীলের পর থেকে এ পর্যন্ত ৬০ জন মতো আটক করা হয়েছে।
শাহজাহান চৌধুরী দুঃখ করে বলেন, এত কিছু করার কি দরকার? আমাদের নির্বাচন না করতে বললে তো হয়ে যেতো। অনর্থক নিরীহ মানুষদের হয়রানী করা হচ্ছে কেন? ওসি প্রদীপ কুমার দাশ অতি উৎসাহিত হয়ে এসব করছে। তাকে প্রত্যাহার করলে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক হয়ে আসবে।
বিএনপির প্রার্থীর অভিযোগ, ওসি প্রদীপ প্রশাসনের পোষাক পরে সরকারী দলের ভূমিকা পালন করছে। নেতাকর্মীদের ঘরে ঘরে গিয়ে প্রতিদিন হুমকি দিচ্ছে। তার কারণে নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে। তার কারণে টেকনাফের দিকে নির্বাচনী প্রচারণা চালাতে যাওয়াও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, এডভোটেক আবদুল মন্নান, এম মোকতার আহমদ, ছৈয়দ আহমদ উজ্জল, রাশেদুল করিম মার্কিন, মোকতার আহমদ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন