সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

ramu-pic-mp-komol-20.09.18.jpg

সোয়েব সাঈদ, রামু:
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। আগের মত এখন আর টাকা দিয়ে বই কিনতে হয় না। মানুষের জীবনযাত্রার মান বাড়ায় শিক্ষার্থীরা এখন উন্নত পোষাক আর শিক্ষা উপকরণ ব্যবহার করছে। একসময় মানুষ এত সুবিধা পায়নি। কিন্তু তখন পড়ালেখার মান ছিলো সবচেয়ে ভালো। শিক্ষা অর্জনের জন্য ধনী পরিবারে জন্ম নিতে হয় না। দরিদ্র পরিবারে জন্ম নিয়েও দেশসেরা হিসেবে প্রতিষ্ঠিত হওয়া যায়। তাই শিক্ষা অর্জনের জন্য একজন শিক্ষার্থীর প্রচেষ্টা আর শিক্ষক-অভিভাবকদের সচেতন হতে হবে। শিক্ষার্থীদের বিদেশী টিভি চ্যানেলে ক্ষতিকর সিরিয়াল দেখতে দেয়া যাবে না। দেখতে হলে শিক্ষনীয় বিষয়কে গুরুত্ব দিতে হবে।

সাংসদ কমল রামু কিন্ডার গার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা ২০১৭ এর পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বৃহষ্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকালে রামু এভারেস্ট টিচিং ইন্সটিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রামু কিন্ডার গার্টেন এসোসিয়েশন এর সভাপতি আবদুর রহিম।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, রামু উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু নোমান মো. আবদুল্লাহ, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতি লি. এর সভাপতি ও রামু ট্যালেন্ট কেজি স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, খুনিয়াপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আবদুল গনি, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়া, রামু কেন্দ্রীয় সীমা মহাবিহার কমিটির সাধারণ সম্পাদক ও এভারেস্ট টিচিং ইন্সটিটিউট এর অধ্যক্ষ রাজু বড়–য়া, নাইক্ষ্যংছড়ি হাজ¦ী এম,এ কালাম ডিগ্রি কলেজের প্রভাষক মনিষা বড়–য়া, জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নজরুল ইসলাম, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. ওসমান গনি, সাংবাদিক সোয়েব সাঈদ, গোয়ালিয়া পালং কেজি স্কুলের প্রধান শিক্ষক মো. জুবাইর, চাকমারকুল কেজি স্কুলের প্রধান শিক্ষক এরশাদ উল্লাহ প্রমূখ।

অনুষ্ঠানে সাংসদ কমল সহ অতিথিবৃন্দ বিজয়ী শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদ বিতরণ করেন। ২০১৭ সালের এ মেধাবৃত্তি পরীক্ষায় রামু উপজেলার ১৩টি কিন্ডার গার্টেন স্কুলের ১ম -৫ম শ্রেণি পর্যন্ত ১২৮ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সহকারি শিক্ষক পলাশ বড়–য়া।

আপনার মন্তব্য লিখুন