সদর ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত করে পাল্টা-পাল্টি কমিটি

95bd8556e19e6306030b241807f2185e-5c1dc77c5dd8e-13.jpg

বিশেষ প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগ ককসবাজার সদর উপজেলা শাখায় অাংশিক কমিটি অনুমোদন দিয়েছে সদর ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ।

অাজ বাংলাদেশ ছাত্রলীগ ককসবাজার সদর উপজেলা শাখার পেডে সদর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান লাভলু, সহ-সভাপতি তৌহিদুল ইসলাম, সহ-সভাপতি রমজান অালী জিতু, যুগ্ন সাধারন সম্পাদক এখলাছুর রহমান, যুগ্ন সাধারন সম্পাদক ফয়সাল উদ্দীন, সাংগঠনিক সম্পাদক রবিউল অালম হৃদয়ের স্বাক্ষরিত পেডে উক্ত কমিটি অনুমোদন দেওয়া হয়।

এতে বলা হয়, অাসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয় করার লক্ষে বাংলাদেশ ছাত্রলীগ ককসবাজার সদর উপজেলা শাখায় সহ-সভাপতি পদে সাঈদ মাহিন বাদশা, ইসমাইল মিয়াজী, যুগ্ন সাধারন সম্পাদক রমজান উদ্দীন জুয়েল, শাকিল মোহাম্মদ শিবলু, সাংগঠনিক সম্পাদক অায়ুব অালী, মহিউদ্দীন, মেহেদী হাসান মিনহাজ ও মোশারফ হোসেন কে মনোনিত করা হয়।

সদর উপজেলা শাখার সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত করে পাল্টা কমিটি অনুমোদন দেন সদর ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ।

সদর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান লাভলু বলেন- সম্প্রতি জেলা ছাত্রলীগের অনুমোদন বিহীন সদর ছাত্রলীগের অাংশিক কমিটি অনুমোদন দেন সদর ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদক। যেখানে অনেক সুবিধাবাদী, অছাত্র ও বিবাহিতরা স্থান পায়। তৃণমূলের ত্যাগি নেত-কর্মীদের যথার্থ মূল্যায়ন করা হয় নি। যার পরিপেক্ষিতে অামরা সদর ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ ত্যাগিদের মূল্যায়িত করি।
সদর উপজেলা ছাত্রলীগে সহ সভাপতি তৌহিদুল ইসলাম জানান, গঠনতন্ত্র না মেনে সদরের সভাপতি/ সম্পাদক যে আংশিক কমিঠি ঘোষনা করেছে তারই প্রতিক্রিয়া হিসেবে আজকের কমিঠি প্রদান করা হয়েছে। তবে নিয়মিত ছাত্রদেরকেই এখানে প্রাধান্য দেওয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সদর ছাত্রলীগের সাবেক যুগ্ন অাহবায়ক জাহাঙ্গীর অালম বলেন, জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দের দায়ীত্বহীনতার কারনে সদর ছাত্রলীগের এমন বিশৃঙ্খলা ও পাল্টা-পাল্টি কমিটি।

জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক রুবায়েছুর রহমান বলেন, সদর ছাত্রলীগের বিগত অাংশিক কমিটি ও বর্তমান অাংশিক কমিটি অনুমোদন সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী। এভাবে পাল্টা-পাল্টি কমিটি অনুমোদন কোনোভাবে কাম্য নয়। তিনি জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ এসব বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলে জানান।

আপনার মন্তব্য লিখুন