‘রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে’

photo-1540394801.jpeg

দিসিএম ডেস্ক

রাজনৈতিক জোটকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে।’আজ বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

আশা করি তাঁরা সংযত হবেন। জনগণের জন্য কাজ করতে গেলে যে সহনশীলতা দরকার যে ত্যাগ দরকার এ ত্যাগ বা সহনশীলতা তাঁদের মাঝে নাই। যেকোনো ভাবেই হোক রাজনৈতিক প্রতিপক্ষ মোকাবিলা করতে কখনো পিছপা হই না।

রাজনৈতিকভাবেই আমরা মোকাবিলা করি। এটা হলো বাস্তবতা। তবে কেউ যদি জঙ্গি, সন্ত্রাস বা মাদক অথবা কোনো অশালীন উক্তি করে মানুষ যদি বিচার চায় সে বিচার করাও রাষ্ট্রের কর্তব্য। রাষ্ট্র সে বিচার করবে এবং করে যাচ্ছে।’

প্রধানমন্ত্রীর কাছে আরো জানতে চাওয়া হয়, আগামীতে ক্ষমতায় এলে কী ধরনের পরিকল্পনা বাস্তবায়ন করা হবে? আর গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করতে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে কি না?শেখ হাসিনা বলেন, ‘তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। তাকে ফিরিয়ে আনার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে আলাপ আলোচনা করছি।

আগামী নির্বাচনে যদি আবার আমরা ফিরে আসতে পারি অবশ্যই আমরা তাকে ফিরিয়ে আনতে পারব  এবং শাস্তি দিতে পারব। এজন্য আমি দেশবাসীর কাছে দোয়াও চাই, ভোটও চাই। যাতে আবার ফিরে এসে যেন এ অন্যায় অবিচারের বিচার আমরা করে যেতে পারি এবং সাজাটা আমরা কার্যকর করতে পারি।’প্রধানমন্ত্রী বলেন, ‘আবার যদি আমরা সরকারে আসতে পারি আমাদের মূল কাজ যেটা হবে, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে যে অভিযান এ অভিযান অব্যাহত থাকবে।

দুর্নীতি দূর করে একটি সুষ্ঠু সমাজ ব্যবস্থা যাতে করতে পারি সেটাই হবে মূল লক্ষ্য।’অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গারা যেন সন্ত্রাসী কার্যক্রমে জড়াতে না পারে সে ব্যাপারে সরকার সতর্ক রয়েছে। আর তাদের ফেরত পাঠানোর বিষয়টিও প্রক্রিয়াধীন রয়েছে।’

আপনার মন্তব্য লিখুন