মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করেছে বাহারছড়া নবজাগরণ সমিতি

1242_me.jpg

বার্তা পরিবেশক :
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সমাজকল্যাণ সংগঠন বাহারছড়া নবজাগরণ সমিতি ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে ৯ জন কলেজ ও বিশ^বিদ্যালয় পড়‍ুয়া মেধাবী শিক্ষার্থীকে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করেছে।
সমিতির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ উদ্যাপন অনুষ্ঠান সমিতি মিলনায়তনে গত রবিবার অনুষ্ঠিত হয়। কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর ও সমিতির সভাপতি নুর মোহাম্মদ মাঝুর সভাপতিত্বে এবং শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ও পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক প্রীতম কুমার চৌধুরী ও কক্সবাজার সরকারী কলেজের সহকারী অধ্যাপক আবুল মনসুর।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, ‘শিক্ষার্থীদের বহির্বিশে^র সাথে তাল মিলিয়ে বিজ্ঞান ও প্রযুক্তির মিশেলে নিজেদের যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের প্রযুক্তিগত দক্ষতা উন্নয়নের জন্য বাহারছড়া নবজাগরণ সমিতি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের যে উদ্যোগ নিয়েছে তাতে আমার সর্বাত্মক সহযোগিতা থাকবে।’ সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ রাজনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক জাফর আহমদ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু, সমিতির সহ সভাপতি আবদুল সবুর, কোষাধ্যক্ষ জিয়াউল হক রানা এবং শিক্ষার্থী রাগীব নাদীম।
উল্লেখ্য যে, বাহারছড়া নবজাগরণ সমিতি দক্ষিণ চট্টগ্রাম অঞ্চলের প্রাচীনতম সমাজকল্যাণমূলক সংগঠন। ১৯৭২ সালে তৎকালীন শ্রমমন্ত্রী জহুর আহমদ চৌধুরীর অনুপ্রেরণায় কিছু উদ্যমী তরুণের হাত ধরে বাহারছড়া নবজাগরণ সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন হতেই এ সমিতি নানাবিধ কাজের মাধ্যমে এলাকাবাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রতি বছরই এই সমিতি কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করে আসছে।

আপনার মন্তব্য লিখুন