ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

Screenshot_2018-10-24-21-30-56-829_com.android.chrome.jpg

দিসিএম ডেস্ক

সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

আজ বুধবার ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য সুমনা আক্তার লিলি বাদী হয়ে মামলাটি করেন। ওই আদালতের বিচারক আস সামশ জগলুল হোসেন মামলাটি এজাহার হিসাবে গণ্য করতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

আদালতের বেঞ্চ সহকারী শামীম হোসেন বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।গত মঙ্গলবার রংপুরের একটি মানহানির মামলায় ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম ব্যারিস্টার মইনুলের জামিন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত সোমবার তাঁকে গ্রেপ্তার করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

নথি থেকে জানা যায়, গত ১৬ অক্টোবর একটি টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টির এক প্রশ্নে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।

’মইনুলের এ ধরনের বাক্য ব্যবহারে সমালোচনা শুরু হওয়ার পর তাঁর বিরুদ্ধে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় মানহানির মামলা দায়ের করা হয়। এর মধ্যে কয়েকটিতে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন