প্রধানমন্ত্রীকে ‘কওমী জননী’ ঘোষণাকারী মুফতি রুহুল আমীন কে

images-1-1.jpeg
নড়ােইল সদর ও কালিয়ায় গণসংযোগ করছেন মুফতি রুহুল আমিন। - ছবি: সংগৃহীত

নায়াদিগন্ত

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন দেশের অন্যতম শীর্ষ আলেম, গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমিন। এ লক্ষ্যে তিনি নির্বাচনী এলাকা (সদর-কালিয়ায়) গণসংযোগ করছেন।

এলাকাবাসী ও স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরা জানান, মুফতি রুহুল আমীনের আগমন উপলক্ষে এলাকায় শোডাউন করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। কয়েকশ মোটর সাইকেল ও গাড়ি নিয়ে তারা নতুন এই প্রার্থীকে এলাকায় স্বাগত জানান। এরপর এলাকায় তিনি গণসংযোগ করেন।

গণসংযোগে মুফতি রুহুল আমীন স্থানীয় জনগণের উদ্দেশ্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করছি। তিনি আমাকে এলাকায় কাজ করতে বলেছেন। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আপনাদের খাদেম হিসেবে নির্বাচিত করবেন।

মুফতি রুহুল আমিন ‘ছদর সাহেব’ খ্যাত আল্লামা শামছুল হক ফরিদপুরী রহ.-এর ছেলে। জাতীয় পর্যায়ে তার ব্যাপক পরিচিতি রয়েছে। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় আসার আগ থেকেই তিনি আওয়ামী লীগের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন। তা ছাড়া তার গোপালগঞ্জে তার কর্মস্থল থাকার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সুসম্পর্ক রয়েছে বলে তার অনুসারীরা জানান। কওমী আলেম-উলামার দাবির পরিপ্রেক্ষিতে কওমি মাদরাসার সনদের যে স্বীকৃতি দিয়েছে সরকার এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন।

আপনার মন্তব্য লিখুন