প্রথম ম্যাচেই নেই মেসি

4b18a62f99c8212f9d24352cf113a106-5d563def91740.jpg
খেলা ডেস্ক
কিছুদিন আগে ডান পায়ের পেছনের পেশিতে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। সে চোট এখনো সারেনি। ফলে আগামীকাল অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে লিগের উদ্বোধনী ম্যাচে মাঠে নামা হচ্ছে না আর্জেন্টাইন তারকার।

গ্রীষ্মের ছুটি কাটিয়েই চোটে পড়েছিলেন মেসি। দলের সঙ্গে প্রথম অনুশীলনে ব্যথা পেয়েছিলেন ডান পায়ের পেছনের পেশিতে। যে কারণে পরে দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যেতে পারেননি। এখন জানা গেছে, সেই চোট থেকে এখনো পরিত্রাণ মেলেনি আর্জেন্টাইন তারকার। ফলে লিগের প্রথম ম্যাচে থাকছেন না তিনি। মেসিকে ছাড়াই মাঠে নামবে বার্সেলোনা।

প্রথম ম্যাচটা বার্সা খেলবে বিলবাওয়ের মাঠ সান মামেসে। দল নিয়ে এর মধ্যেই বিলবাওয়ে রওনা দিয়ে দিয়েছে ভালভার্দে-বাহিনী। কিন্তু মেসিকে নেওয়া হয়নি। নিজের সবচেয়ে বড় রত্নকে খামোখা আরও ‘বিপদের’ মুখে ঠেলে দিতে না চাওয়া ভালভার্দে তাঁকে ম্যাচ স্কোয়াডেই রাখেননি। এ সময়ে বার্সেলোনায় থেকে মেসি চোটের শুশ্রূষা করবেন। মেসি লিগের প্রথম ম্যাচ খেলছেন না, গত দশ বছরে এমনটা হয়নি। শেষবার এমনটা হয়েছিল সেই ২০০৯ সালে, লিগের প্রথম ম্যাচে স্পোর্টিং গিহনের বিপক্ষে মাঠে নামা হয়নি মেসির। গোড়ালির চোটটা সে বার বড় বেশি ভোগাচ্ছিল তাঁকে। তৎকালীন বার্সা কোচ পেপ গার্দিওলা তাই মেসিকে নামানোর ঝুঁকি নেননি। তা ছাড়া, সে ম্যাচের পাঁচ দিন পর ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ হওয়ার কথা ছিল, মেসি সে ম্যাচে চোটের কারণে বেঞ্চে বসে থাকতে চাননি। তিনি নিজেই গার্দিওলাকে অনুরোধ করেছিলেন গিহনের বিপক্ষে ম্যাচটা না খেলার জন্য। তাতে বার্সার বিশেষ কোনো ক্ষতিবৃদ্ধি হয়নি। জ্লাতান ইব্রাহিমোভিচ, পেদ্রো রদ্রিগেজ ও বোয়ান কিরকিচকে নিয়ে গড়া আক্রমণভাগ সেদিন গিহনকে উড়িয়ে দিয়েছিল ৩-০ গোলে। এবারও অমন একটা ফলাফলের প্রত্যাশাই করবেন হয়তো ভালভার্দে!

তবে লিগের শুরুর ম্যাচে মেসি বরাবরই ভয়ংকর। ওই ম্যাচের পর গত নয় বছরের নয় ম্যাচে মেসি গোল করেছেন ১৪টি। এর মধ্যে পাঁচ ম্যাচে করেছেন জোড়া গোল, এক ম্যাচে হ্যাটট্রিক। ভালভার্দে চাইবেন, মেসির দায়িত্বটা যেন স্কোয়াডের বাকিরা মিলে এই ম্যাচে ভাগাভাগি করে নেন!

এই ম্যাচে মেসি ছাড়াও স্কোয়াডে রাখা হয়নি ব্রাজিলের মিডফিল্ডার আর্থার মেলো, চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদাল, ফরাসি সেন্টারব্যাক জ্যাঁ-ক্লাইর তোদিবো। প্রীতি ম্যাচে প্রতিভার ঝলক দেখানো কার্লেস পেরেজ আছেন অবশ্য।

আজ রাত একটায় মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাও।

আপনার মন্তব্য লিখুন