নয়াপল্টন জনসমুদ্র, হাতি-ঘোড়ায় শোডাউন

Screenshot_2018-11-13-18-21-17-729_com.facebook.katana.jpg

বিএনপির মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিনে রাজধানীর নয়া পল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। দলীয় নেতাদের নামে ব্যানার ফেস্টুন,তাজা ধানের শীষ ও হাতি-ঘোড়া নিয়ে শোডাউন করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

মঙ্গলবার (১৩ নভেম্বর ) সকাল থেকে মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকদের ব্যাপক উপস্থিতিতে দলীয় মনোনয়নপত্র তুলছেন নেতারা। এতে বিএনপি কার্যালয়ের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

তৃণমূল থেকে আসা কর্মীদের-সমর্থকদের মিছিল আর গাড়ি বহরের চাপে নয়াপল্টন ও আশপাশের এলাকায় বেড়েছে জনদুর্ভোগে। মালিবাগ, শান্তিনগর,কাকরাইল,সেগুনবাগিচাসহ সবগুলো এলাকায় অতিরিক্ত গাড়ি আর মানুষের চাপ বাড়ায় এ এলাকার মানুষের স্বাভাবিক চলাফেরা ও কাজে বিঘ্ন ঘটছে।

সকালে ডিআইটি সড়কে যানজট বেড়ে তা মগবাজার-মৌচাক ফ্লাইওভার পর্যন্ত ছড়িয়ে পড়ে।

এদিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ এবং নগরীর প্রায় মধ্যবর্তী পল্টন এলাকায় বিএনপির মনোনয়নপত্র বিতরণ ও শোডাউনকে কেন্দ্র করে রাজধানীতে বেড়েছে পায়ে হাঁটা মানুষের সংখ্যা। সকাল থেকে পথে পথে অফিসগামীদের স্রোত দেখা গেছে।

কোথাও কোথাও যানজটে আটকে থাকা বাস থেকে নেমে যাত্রীদের হাঁটতে দেখা গেছে গন্তব্যের দিকে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দ্বিতীয় দিনের মতো মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।

সোমবার (১২ নভেম্বর) সকাল পৌনে ১১টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম চলে। প্রথম দিনে ১৩২৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে বিএনপি।

সারাবাংলা

আপনার মন্তব্য লিখুন