নিজেকে একজন ভাল মানুষ হিসেবে তৈরী করাই হোক শিক্ষার মূল উদ্দেশ্যে- কউক চেয়ারম্যান

Hospital-cox-768x480-8.jpg

বার্তা পরিবেশক :
গতকাল ১৯ ফেব্রুয়ারী ২০১৯ তারিখ কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের পুরস্কার বিতরণ অনুষ্ঠান কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি।
এ সময় তিনি বলেন শিক্ষার্থীদের ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার আগে একজন ভাল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা খুবই জরুরী। এজন্য তিনি শিক্ষার্থীদের প্রতি বিশেষ নজর দেয়ার জন্য অভিভাবক এবং শিক্ষকদের প্রতি আহ্বান জানান।
তিনি আরো বলেন শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার আর জাতীয় উন্নয়নের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো প্রাথমিক শিক্ষা। একটা ভাল বীজ থেকেই সম্ভব একটা গাছ মহীরূহ হয়ে উঠা, তেমনি মানসম্মত প্রাথমিক শিক্ষা জাতির ভবিষ্যৎ গঠন ও উন্নয়নের জন্য অপরিহার্য। প্রাথমিক শিক্ষাই হলো শিক্ষাব্যবস্থার বীজ। তাই তিনি ছাত্র/ছাত্রী যেন কোনভাবে মিথ্যা কথা না বলে, বড়দের সম্মান করে সে বিষয়ে খেয়াল রাখার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে সুসম্পর্ক সৃষ্টির মাধ্যমে পড়ালেখার সুন্দর পরিবেশ সৃষ্টির আহ্বান জানান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আশরাফুল আফসার, এডিসি (রেভিনিউ) জেলা প্রশাসকের কার্যালয়, কক্সবাজার; কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের সহধর্মিনী মিসেস জাকিয়া সূলতানা; মো: নাজিম উদ্দিন, প্রধান শিক্ষক, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়; মো: নাসির উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন