নারী নির্যাতন প্রতিরোধে সমুদ্র সৈকতে ‘ওয়াকাথন’

1787_me.jpg

নারী নির্যাতন প্রতিরোধে বিশে^র দীর্ঘতম সমুদ্র সৈকতে হাঁটা শোভাযাত্রা ‘ওয়াকাথন’ অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রা থেকে নারী নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধে নানা দাবী তোলা হয়।
‘নারীর কথা শুনবে বিশ^, কমলা রঙে নতুন দৃশ্য’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত ওয়াকাথন সকাল সাতটায় লাবণী পয়েন্ট থেকে শুরু হয় কলাতলী পয়েন্ট থেকে সড়কে উঠে কলাতলী সড়ক হয়ে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে গিয়ে শোভাযাত্রা শেষ হয়।
শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এসময় আরও বক্তব্য রাখেন নারী নির্যাতন প্রতিরোধে মাল্টিসেক্টরাল কর্মসূচির প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন, সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পু চ নু, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. শাহীন আবদুর রহমান, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান, কক্সবাজার সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) রাফেয়া আক্তার।
গত ২৫ নভেম্বর থেকে ১৬ দিনব্যাপী পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ। জাতীয় কর্মসূচির অংশ হিসেবে সমুদ্র সৈকতে ওয়াকাথন অনুষ্ঠিত হয়। এতে নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন শোভা পায়।
জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, এক সময় নারীরা নির্যাতনের বিরুদ্ধে কথা বলতো না। মান সম্মান ও নিরাপত্তার অভাবে সব নির্যাতন সহ্য করে যেত। কিন্তু এখন নারীরা কথা আওয়াজ তোলা শুরু করেছে। সবার উচিত নারীদের এই আওয়াজকে আরও জোরালো করতে সহযোগিতা করা।

আপনার মন্তব্য লিখুন