‘দুষ্টের দমন-শিষ্টের পালন করতে ডিজিটাল নিরাপত্তা আইন’

Screenshot_2018-10-08-22-43-09-528_com.android.chrome.jpg
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় আজ সোমবার বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দিসিএম ডেসবক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘গুজব সন্ত্রাস এখন আন্দোলনের চেয়েও ভয়াবহ এবং সে কাজটি বিএনপি করে যাচ্ছে। মিথ্যাচার, অপপ্রচার এটাই তাদের পুঁজি। তাহলে সরকার কি ঘরে বসে ডুগডুগি বাজাবে? এসবের কোনো জবাব থাকবে না? এ ডিজিটাল নিরাপত্তা আইন দুষ্টকে দমন করার জন্য, শিষ্টকে পালন করার জন্য।’আজ সোমবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

পাস হওয়া সড়ক পরিবহন আইন এবং চলতি পরিবহন ধর্মঘট নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আলাপ-আলোচনা করে এই আইনটি পাস করেছি। এখন আবার ধর্মঘট। ধর্মঘটটি প্রত্যাহার করুক। তারপর লাগলে এখানে আইনের ব্যাপারে কোনো বিধিবিধান করা যায় কি না, এটা আইনমন্ত্রী আছে। আলাপ-আলোচনা করে ঠিক করবে। আমি এতটুকুই বলতে পারি। এর বেশি আমি বলব না।’এ সময় জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘জগাখিচুরি ঐক্যের কোনো ভবিষ্যৎ নেই।’‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামল : শিল্প-বাণিজ্য ক্ষেত্র’ শিরোনামের এই আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটি। আলোচনায় দলের সাধারণ সম্পাদক যুদ্ধ বিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন। পাশাপাশি দেশের সাম্প্রতিক রাজনীতি প্রসঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের ভুল-ত্রুটি আছে, তবে নীতি-নৈতিকতা থেকে শুরু করে যেকোনো বিবেচনায় বিএনপির চেয়ে শক্তিশালী দল আওয়ামী লীগ।’

আপনার মন্তব্য লিখুন