দুনিয়া কাঁপানো চট্টগ্রামের ছেলেটি নিথর দেহে শহীদ মিনারে

FB_IMG_1539925930570.jpg

দিসিএম বিনোদন

আইয়ুব বাচ্চু, কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীর গান শুনেই প্রেমে ভেসেছেন তরুণ-তরুণীরা। যার গানে ছিল চাপা কষ্ট সইবার সঞ্জীবনী শক্তিও। সেই আইয়ুব বাচ্চুই কিনা সকলকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে। এর আগে অনেকবারই গিয়েছিলেন শহীদ মিনারে। তবে আজকের মতো নয়, আজকের পর আর কখনো তিনি যাবেন না শহীদ মিনারে।

কিংবদন্তি সঙ্গীত তারকা আইয়ুব বাচ্চুকে হারিয়ে শোকে বিহ্বল দেশ। গতকাল বৃহস্পতিবার সকালে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে ব্যক্তিগত সহকারী ও গাড়ি চালক রুবেল দ্রুত স্কয়ার হাসপাতালে নিয়ে যান। তবে হাসপাতালে যাওয়ার আগেই তিনি চলে যান।

কোটি দর্শক-শ্রোতার হৃদয় জুড়ে আইয়ুব বাচ্চু। কারো কাছে আদর্শ, কারো বন্ধু, কারো ভাই। সেই আইয়ুব বাচ্চুর মৃত্যু মেনে নিতে পারছেন না অনেকেই। মৃত্যুর খবরে ছুটে চলেন স্কয়ার হাসপাতালে। কান্নায় ও নীরব আহাজারিতে ভারি হয়ে উঠে হাসপাতাল প্রাঙ্গণ। তার চলে যাওয়ায় সঙ্গীতাঙ্গনও শোকে মুহ্যমান।

কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীর মরদেহ বৃহস্পতিবার রাখা হয় স্কয়ার হাসপাতালের হিমঘরে। পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী আজ (শুক্রবার) সকালে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হয় ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন।

শুক্রবার সকাল ১০টা ২৫ মিনিটে কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীর মরদেহবাহী অ্যাম্বুলেন্স কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছে। এর আগ সকাল ১০টা ১০ মিনিটের দিকে মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি স্কয়ার হাসপাতাল থেকে রওনা দেয়।

কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীকে শ্রদ্ধা জানানো ও শেষবারের মতো দেখার জন্য হাজারও ভক্ত ভীড় করছেন কেন্দ্রীয় শহীদ মিনারে। শহীদ মিনারে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে জুমার নামাজ শেষে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মগবাজারে কাজি অফিস গলিতে আইয়ুব বাচ্চুর গান তৈরির কারখানা ‘স্টুডিও এবি কিচেন’-এ শেষবারের মতো তার মরদেহ নিয়ে যাওয়া হবে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা। চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে।

সেখান থেকে চট্টগ্রামে নেয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। চট্টগ্রামের নিজ শহরের পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে আইয়ুব বাচ্চুকে দাফন করা হবে।

আপনার মন্তব্য লিখুন