তারেক রহমানের পদত্যাগের প্রশ্নই আসে না: ফখরুল

bnp-130618-2.jpg

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হলেও দলীয় পদ থেকে তারেক রহমানের পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না বলে মন্তব্য করেছেন বিএনপির শীর্ষ নেতারা।

তারা বলছেন, এ রায়ে বিরোধী দলের জাতীয় ঐক্য প্রক্রিয়ায় কোনো প্রভাব পড়বে না। একই সঙ্গে তারা দাবি করেন, আলোচিত এ মামলার রায়ে আদালতের দেয়া পর্যবেক্ষণ বিশেষ কোনো দলের বক্তব্যের প্রতিফলন। শুক্রবার(১২ অক্টোবর) রাজধানীতে আলাদা দুটি অনুষ্ঠানে একথা বলেন বিএনপি নেতারা।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমান দণ্ডিত হওয়ার পর দলের শীর্ষ পদে থাকা নিয়ে বিভিন্ন মহলের প্রশ্নের পরিপ্রেক্ষিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ রায়কে রাজনৈতিক উল্লেখ করে সিনিয়র ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব থেকে তারেক রহমানের পদত্যাগের বিষয়টি সম্পূর্ণ নাকচ করে দেন।

তিনি বলেন, ‘আদালতের এসব পর্যবেক্ষণ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক বক্তব্য হুবহু এক। নিম্ন আদালতের দেয়া রায়কে যখন আমরা রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন এবং বিএনপিকে দুর্বল করার অসৎ উদ্দেশ্য বলছি তখন সেই রায়ের ভিত্তিতে আমাদের নেতা তারেক রহমানের পদত্যাগের প্রশ্নই আসে না।’

আপনার মন্তব্য লিখুন