ঢেউয়ের তালে সুর মেলাতে কক্সবাজারে ছুটে আসতেন আইয়ুব বাচ্চু

1049_me.jpg

ইমরুল কায়েস :
সাগরের বিশলতা আর ঢেউয়ের শব্দ বারবার কাছে ডাকতো আইয়ুব বাচ্চুকে। সাগর দেখতে ও সাগরের ঢেউয়ের তাল শোনতে বারবার কক্সবাজার ছুটে যেতেন তিনি। তিনি সাগর পাড়ে ঢেউর তালে নিজের গিটারে সুুর মিলিয়ে গান করতেন। কক্সবাজারের গিয়ে বরাবরই নির্জন ঝাউবিথিতে হেটে চলা ও আড্ডা দেয়াই ছিলো সদ্য প্রয়াত এই জনপ্রিয় ব্যান্ড শিল্পির প্রিয়।
চট্রগ্রামের সন্তান হওয়ার কারনেই সাগরের প্রতি বরাবরই দূর্বলতা ছিলো আইয়ুব বাচ্চুর। আর সাগরের ঢেউর প্রাকৃতিক সূর ও ছন্দে নতুন নতুন কম্পোজিশন খুঁজে পেতেন তিনি। শো করার কারনে বছরের অধিকাংশ সময় ব্যস্ত থাকতেন। শো করতে যেতেন বিশ্বের বিভিন্ন দেশে। দেখেছেন বিশ্বের অধিকাংশ বিখ্যাত স্থান। ঘুরেছেন নানা দেশের পর্যটন এলাকা। তবে আইয়ুব বাচ্চুর সবচেয়ে বেশি পছন্দের স্থান ছিলো কক্সবাজার। যখনই সময় পেতেন  ছুটে যেতেন কক্সবাজারের।
কক্সবাজারে আইয়ুব বাচ্চু থাকতেন সাগর পাড়ঘেসা হোটেলগুলোতে। সাগরের ঢেউর সূর ও গর্জন শুনতেই সাগরের কাছাকাছি হোটেলগুলোতেই তিনি অবস্থান করতেন। সকালে ঘুম থেকে উঠেই সাগর পাড়ে চলে যেতেন জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু। আর বিকেল বেলা সূর্যাস্ত দেখে নির্জন ঝাউবাগানে বসে আড্ডা দিতেন তিনি।
দেশের সবচেয়ে জনপ্রিয় এই শিল্পি আজ সবাইকে ছেড়ে চলে গেছেন। তিনি আর আসবেননা সৈকতের ঢেউর সূর শোনতে বা ঝাউবিথির মাঝে আড্ডা দিতে। তবে দেশের কোটি তরুণের মনে তিনি ঠিকই সূরের ঝড় তুলে যাবেন।

আপনার মন্তব্য লিখুন