টেকনাফে জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা সম্পন্ন

Hope-2.jpg
হেলাল উদ্দিন, টেকনাফ:     
টেকনাফে সুষ্ঠু ও উৎসবের আমেজে দুইদিন ব্যাপী কক্সবাজার জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১০টায় হোয়াইক্যং কানজর পাড়া মডেল একাডেমী কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এ সময় কেন্দ্র পরিদর্শন করেন হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, স্থানীয় ইউপি সদস্য আব্দুল গফ্ফর।
এ সময়  উপস্থিত ছিলেন নাফ মেরিট মাল্টি মিডিয়া স্কুলের অধ্যক্ষ সাংবাদিক মমতাজুল ইসলাম মনু, জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের নুরুল নুরুল, খারাংখালী এনজেলস কেয়ার একাডেমির অধ্যক্ষ নুরুল আমিন প্রমূখ।
শিশু শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় জেলার অন্যন্য উপজেলার মতো  টেকনাফে কেন্দ্রেও একযোগে অনুুষ্ঠিত হয়। শিশু শিক্ষার্থীদের  মেধা যাচাইয়ের লড়াইয়ে উপজেলার ৫ টি স্কুলের ১৯২ জন শিক্ষার্থী অংশ নেয়। শুক্রবার বাংলা ও ইংরেজী পরীক্ষার মাধ্যমে শুরু হয়ে শনিবার গণিত ও সাধরণ জ্ঞান বিষয় দিয়ে শেষ হয় ছোটদের বৃত্তি পরীক্ষা।
কেন্দ্র সচিব অধ্যাপক মুহাম্মদ এনামুল হক জানান, অত্যন্ত শান্তি-শৃংঙ্খলাভাবে অনুষ্ঠিত এ পরীক্ষায় মোট ১৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
হল সুপার মুহাম্মদ জামাল হোছাইন জানান,আজকের শিশুরাই সুন্দর আগামী গড়বে। তারই নেতৃত্ব দিবে ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশের। তাই শিশু শিক্ষাথীদের মেধা বিকাশে লক্ষ্যে কক্সবাজার জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন প্রতিষ্ঠাকাল থেকে প্রতি বছর মেধা বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। আমাদের মূল লক্ষ্য শিশুদেও মাঝে প্রতিযোগীতামূলক মনোভাব সৃষ্টি  করে মেধার বিকাশ ঘটানো।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, তিন বিষয়ে ২০০ নম্বরের পরীক্ষায় অর্জিত ফলাফলের ভিত্তিতে শীগ্রই প্রকাশ করে মেধা বৃত্তি প্রদান করা হবে।
আপনার মন্তব্য লিখুন