চট্টগ্রামে বেপরোয়া ছাত্রলীগের ২টি কিশোর গ্যাং

ctg-chatroleague-gang.jpg

চট্টগ্রামে বেপরোয়া হয়ে উঠেছে এমইএস কলেজকেন্দ্রিক ছাত্রলীগের দুটি কিশোর গ্যাং। নেতাদের আস্কারায় আধিপত্য বিস্তারসহ নানা ছুঁতোয় প্রতিদিনই গ্রুপগুলো জড়াচ্ছে মারামারিতে। ফলে জিইসি মোড়, জাকির হোসেন রোডসহ আশেপাশের এলাকার লোকজনকে সব সময় থাকতে হয় তটস্থ। সবশেষ সোমবার স্কুল শিক্ষার্থী সানি খুনের ঘটনাটিও এই গ্রুপবাজির অংশ বলে মনে করছে পুলিশ।


চট্টগ্রাম নগরীর জাকির হোসেন রোডে সোমবার (২৬ আগস্ট) দুপুরে একদল তরুণ-কিশোর ছুরিকাঘাতে নির্মমভাবে খুন করে স্কুল শিক্ষার্থী জাকির হোসেন সানিকে।

শুধু এই খুনের ঘটনাই নয় ধাওয়া পাল্টা ধাওয়া কিংবা তুমুল সংঘর্ষ। নগরীর জিইসি মোড়, জাকির হোসেন রোড বা বাটা গলি এলাকায় এই দৃশ্য যেন এখন নিয়মিত। ফলে সব সময় আতঙ্কে পথচারী, শিক্ষার্থী, অভিভাবক এবং স্থানীয়রা।

এসব ঘটনার মূল কেন্দ্র এমইএস কলেজ। যেখানে ছাত্রলীগের দুটি পক্ষের হয়ে দ্বন্দ্ব-সংঘাতে লিপ্ত কিশোর-তরুণরা। অভিযোগ, দুটি পক্ষে সক্রিয় সবাই কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিন চৌধুরী এবং জিএস আরশেদুল আলম বাচ্চুর অনুসারী। ওয়াসিম বিষয়টি অস্বীকার করলেও কথা বলেননি বাচ্চু।

পুলিশও বলছে, নিজেদের আধিপত্য বিস্তারকে ঘিরেই ঘটছে এসব ঘটনা। ক্ষমতাসীন দলের কিছু নেতা ব্যবহার করছে কিশোর-তরুণদের।

শিগগিরই রাজনৈতিক সিদ্ধান্তের মাধ্যমে নিজেদের বিরোধ মেটাতে না পারলে ভবিষ্যতে ঘটতে পারে আরো বড় ধরনের সংঘাত-এমন আশঙ্কা স্থানীয়দের।

নিউজতির বিস্তারিত ভিডিও প্রতিবেদনে-

আপনার মন্তব্য লিখুন