খাস জমির মালিকানা পেল উখিয়ার ৯২ ভূমিহীন পরিবার

pic-Ukhiya-07-10-181.jpg

ফারুক আহমদ, উখিয়া:
জমির মালিকানা পেয়ে মুখে হাসি ফুটেছে উখিয়ার ভূমিহীন পরিবার মাঝে। প্রধান মন্ত্রীর অঙ্গিকার থাকবেনা কেউ ভূমিহীন এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামুল সিদ্দিক ও উখিয়া ভূমি অফিস বিশেষ উদ্দ্যোগ গ্রহন করে ছিন্নমূল অসহায় ৯২টি পরিবারের স্থায়ী সুবিধার জন্য কাজটি সম্পন্ন করেছেন।

শনিবার ৯২টি ভূমিহীন পরিবারের মাঝে খাস জমির মালিকানার সৃজিত খতিয়ান হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামুল সিদ্দিক।

এ সময় প্রধান অতিথি স্ব-স্ব ভূমিহীন পরিবারের প্রধান কর্তাকে সৃজিত খতিয়ান তাদের হাতে তুলে দেন। উখিয়া ভূমি অফিস কার্যালয়ে অনুষ্টানে কানুনগো, সার্ভেয়ার, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক গফুর মিয়া চৌধুরী সহ গনমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরাম সিদ্দিক জানান, হলদিয়ার খেওয়া ছড়ি বণরুপ আবাসন প্রকপ্লের পূর্ণবাসিত ৯২টি ভূমিহীন পরিবারের মাঝে তাদের নামে বরাদ্দকৃত খাস জমির মালিকানার খতিয়ান প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, ছিন্নমূল হত দরিদ্র পরিবারকে পূর্ণবাসনে ও আবাসনের সুযোগ দেওয়ার জন্য হলদিয়া পালংয়ে ২টি ও রত্মাপালংয়ে ১টি আশ্রয়ন কেন্দ্রের কাজ শুরু হয়েছে।
আপনার মন্তব্য লিখুন