কক্সবাজার হতে চট্টগ্রামগামী কাভার্ড ভ্যান থেকে আড়াই কোটি টাকার ইয়াবা উদ্ধার করল র‌্যাব ৭

FB_IMG_1566370933671.jpg

দিসিএম

চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন ফিরিংগী বাজারস্থ ব্রীজঘাট এলাকায় অভিযান চালিয়ে ৪৯,২৪০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ০১ টি কাভার্ড ভ্যানসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব ৭। 

চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব-৭ জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি কাভার্ড ভ্যান যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ২১ আগস্ট ২০১৯ ইং তারিখ রাত ০৩ ঘটিকার সময় র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন ফিরিংগী বাজারস্থ ব্রীজঘাট বাইতুর রিদওয়ান জামে মসজিদের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল­াশি করতে থাকে। এ সময় কক্সবাজার হতে চট্টগ্রামগামী ০১ টি কাভার্ড ভ্যানের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটিকে থামানোর সংকেত দিলে ড্রাইভার গাড়িটিকে রাস্তার পাশে থামালে গাড়িতে থাকা ০৩ জন ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামীদের আটক করেন।

জব্দকৃত কাভার্ড ভ্যান

আসামীরা হলেন ১। মোঃ শিহাব উদ্দিন (৩৫), পিতা- মৃত হাবিবুর রহমান, গ্রাম- কুতুব (মীর বাড়ী), ১০ নং কুতুবা ইউপি, থানা- বোরহান উদ্দিন, জেলা- ভোলা, ২। মোঃ মনা মামুদ (২৬), পিতা- মোঃ সাইদুল হক, গ্রাম- বগলাগারি, মুন্সিপাড়া, থানা- কিশোরগঞ্জ, জেলা- নীলফামারি এবং ৩। মোঃ হাসান খাঁ (২৬), পিতা- মৃত ইসমাইল খাঁন, গ্রাম- জোলাবী (খাঁ বাড়ী), থানা- গলাচিপা, জেলা- পটুয়াখালী বর্তমানে গ্রাম- জালকুড়ি বাসস্ট্যান্ড (শওকত প্রফেসর বাড়ী), থানা- সিদ্দিরগঞ্জ, জেলা- নারায়নগঞ্জ’দেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে কাভার্ড ভ্যানটি (ঢাকা মেট্রো-ট ১৩-৫৩৯৫) তল­াশী করে কাভার্ড ভ্যানের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ৪৯,২৪০ পিস ইয়াবা ট্যাবলেট,  মোবাইল এবং নগদ টাকা উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ইয়াবা, নগদ টাকা এবং মোবাইল

উলে­খ্য যে, গ্রেফতারকৃত আসামীদের আরো জিজ্ঞাসাবাদে জানা যায় তারা উক্ত ইয়াবা ট্যাবলেট পলাতক আসামী মোঃ মামুদ উল্যাহ  মাহবুব কোম্পানি (৩০) এর নিকট হতে সংগ্রহ করে। জব্দকৃত কাভার্ড ভ্যানের মাধ্যমে অভিনব কৌশলে কক্সবাজার হতে চট্টগ্রামে পাচার করছিল। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ০২ কোটি ৪৬ লক্ষ ২০ হাজার টাকা এবং জব্দকৃত কাভার্ড ভ্যানটির আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন