কক্সবাজার সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত

-সরকারি-কলেজে-জাতীয়-শোক-দিবস-পালিত.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৯ যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে কক্সবাজার সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা হয়। সকাল ৯ টায় কাল ব্যাজ ধারণের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান এবং সকাল ১০ টায় বিশাল শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, ইতোপূর্বে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শোক র‌্যালীতে অধ্যক্ষ মহোদয়ের নেতৃত্বে শিক্ষক কর্মকর্তাসহ শতাধিক শিক্ষার্থী শোক র‌্যালীতে অংশগ্রহণ করেন।

কলেজ মিলনায়তনে সকাল সাড়ে ১০ টায় উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাজিম উদ্দিনের সঞ্চালনায় এবং জাতীয় শোক দিবস- ২০১৯ পালন কমিটির আহবায়ক রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ অহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হিসাববিজ্ঞান ৩য় বর্ষের ছাত্র আবু তাহের, গীতা থেকে পাঠ করেন গণিত ৩য় বর্ষের ছাত্র শান্তু দাশ, ত্রিপিটক থেকে পাঠ করেন একাদশ বিজ্ঞান শ্রেণির ছাত্রী মেঘলা বড়–য়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। প্রধান অতিথি তাঁর বক্তব্যে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার এবং বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম এবং শিক্ষক পরিষদ সম্পাদক ও পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মফিদুল আলম। স্বাগত বক্তব্য রাখেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শেখ দিদারুর আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ নুরুল আলম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ গিয়াস উদ্দীন, ইংরেজি বিভাগের প্রভাষক মিঠুন চক্রবর্তী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোহাম্মদ হাসানুল ফরহাদ প্রমুখ। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সভাপতি জাকের হোসেন, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, অনার্স ১ম বর্ষের ছাত্র আবরার শাকিব ও মোহাম্মদ শাকিব।

১৫ আগস্ট ১৯৭৫ এ শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন কলেজ জামে মসজিদের খতীব মাওলানা সুলতান আহমদ।

অনুষ্ঠান শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য যে, জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় কক্সবাজার সরকারি কলেজ বিতার্কিক দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় উক্ত দলকেও পুরস্কৃত করা হয়।

আপনার মন্তব্য লিখুন