কক্সবাজারে বজ্রপাতে মহিলাসহ নিহত ৩

image-1563768504.jpg

এম ইউ, দিসিএম

কক্সবাজারের চকরিয়া ও টেকনাফে জ্রপাতে এক মহিলাসহ তিনজন নিহত হয়েছে। নিহতরা হলেন উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বালুরচর এলাকার নুর আহামদ প্রকাশ ঠান্ডু মাঝির ছেলে নুরুল আবচার (৩৮) ও একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাগলিরবিল এলাকার রাম হরি মল্লিকের স্ত্রী শেলী মল্লিক (৫১) এবং টেকনাফের হোয়াইক্যং বজ্রপাতে আব্দুল গফুর (৪৫)।

শনিবার (৩১আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চকরিয়া দক্ষিণ বালুরচর ও পাগলিরবিল এবং সন্ধ্যা ৭টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের কাটাখালীএ লাকায় এ পৃথক ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থাণীয় ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, ইউনিয়নের বালুরচর ও পাগলিরবিল এলাকায় বজ্রপাতে নুরুল আবচার ও শেলী মল্লিক নামে দুইজন নিহত হয়। তাদের মধ্যে নুরুল আবচার মৎস্য প্রকল্প থেকে মাছ নিয়ে আসার সময় ও শেলি মল্লিক বাহির থেকে গোয়াল ঘরে গরু ঢোকানোর বজ্রপাতের শিকার হয়ে মারা যায়। বিষয়টি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান ও চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধূরীকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে, সন্ধ্যা ৭টার দিকে হোয়াইক্যং কাটাখালী পশ্চিম পার্শ্বের পাহাড়ে কৃষক আবদুল গফুর নিজ গৃহপালিত কয়েকটি গরু আনার জন্য যান। এসময় প্রচন্ড ঝড় বাতাসের কবলে পড়েন তিনি। সেই সাথে বজ্রপাতে তাঁর মৃত্যু হয়। আশেপাশের লোকজন এগিয়ে এসে তাকে মৃত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

স্থানীয় মেম্বার হাজী জালাল আহমদ জানান, আব্দুল গফুর বছর দুয়েক আগে বিদেশ থেকে এসে কৃষি কাজ করতেন। বাড়ির গরু আনতে গেলে বজ্রপাতে তার মৃত্যু হয়। তার দুই ছেলে এক মেয়ে রয়েছে।

আপনার মন্তব্য লিখুন