কক্সবাজারের সন্তান মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম রাষ্ট্রদূত হচ্ছেন

cs-ocd.jpg

দিসিএম

রাষ্ট্রদূত পদে নিয়োগ পেতে যাচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। এটা অনেকটা চূড়ান্ত। তাকে সৌদি আরব বা মালয়েশিয়ার রাষ্ট্রদূত পদে নিয়োগ দেয়া হতে পারে। সরকারের উচ্চ পর্যায়ে এনিয়ে কথা চালাচালি ও সিদ্ধান্ত হয়েছে।

নতুন মন্ত্রিপরিষদ সচিব পদে নিয়োগ পেতে পারেন স্থানীয় সরকার বিভাগের সচিব ড. জাফর আহমেদ খান। এ ছাড়া স্থানীয় সরকার, শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগসহ আরো বেশ কয়েকটি মন্ত্রণালয়ে রদবদল করা হতে পারে। এ বিষয়গুলো নিয়েও সরকারের উচ্চ পর্যায়ে আলাপ-আলোচনা চলছে। এদিকে ভূমি মন্ত্রণালয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সচিবালয়ে নতুন সচিব নিয়োগ দেয়া হয়েছে।

একই সঙ্গে ভূমি সংস্কার বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। আদেশে, জাতীয় জাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাকছুদুর রহমান পাটোয়ারীকে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

ভূমি সচিব আবদুল জলিল গত ২০শে অক্টোবর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) গেছেন। এ ছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আরিফ-উর-রহমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী আজ পিআরএলে যাবেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও এন সিদ্দিকা খানমকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব (ভারপ্রাপ্ত সচিব পদ মর্যাদায়) নিয়োগ দেয়া হয়েছে। গত ১৮ই অক্টোবর অবসরোত্তর ছুটিতে গেছেন পিএসসি সচিব আকতারী মমতাজ। এ ছাড়া ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদ মর্যাদায়) নিয়োগ পেয়েছেন সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ। ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সিনিয়র সচিব) মো. মাহফুজুর রহমান গত ২৩শে অক্টোবর পিআরএলে যান। উল্লেখ্য, বর্তমানে প্রশাসনে সিনিয়র সচিব, সচিব ও ভারপ্রাপ্ত সচিব রয়েছেন ৭৯ জন।

আপনার মন্তব্য লিখুন