কক্সবাজারের লবণ খাই, তাই তার গুণ গাই : প্রধানমন্ত্রী

48417191_2125646604153422_3749239899442642944_n.jpg

দিসিএম ডেস্ক।।

মহাজোট আবার ক্ষমতায় এলে কক্সবাজারকে আন্তর্জাতিক পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলা হবে বলে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, মেরিন ড্রাইভ রোড, আন্তর্জাতিক বিমানবন্দরসহ নানা মেগা প্রকল্পে ইতোমধ্যে সেই ধারার যাত্রা শুরু হয়েছে। পরবর্তীতে ক্ষমতায় এলে তার পূর্ণ বাস্তবায়ন নিশ্চিত করা হবে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা ভোট দিতে অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কক্সবাজারের লবণ খাই, তাই কক্সবাজারের গুণ গাই।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আয়োজিত কক্সবাজারবাসীর সাথে ডিজিটাল কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বেে এতে বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবর রহমান, কক্সবাজার-১ আসনের নৌকার প্রার্থী জাফর আলম, কক্সবাজার-২ আসনের নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ আসনের নৌকার প্রার্থী সাইমুম সরওয়ার কমল ও কক্সবাজার-৪ আসনের নৌকার প্রার্থী শাহীন আকতার।

জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, পর্যটন নগরী হিসেবে কক্সবাজারের প্রতি আমার বিশেষ নজর রয়েছে। পর্যটন বিকাশ ও জাতীয় অর্থনীতির চালিকাশক্তি হিসেবে গড়তে কক্সবাজারে উন্নয়ন কর্মযজ্ঞ চালানো হচ্ছে। এখানে সর্বোচ্চ বাজেটের মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্র, আন্তর্জাতিক বিমানবন্দর, আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, রেললাইনসহ কক্সবাজারে তিন লাখ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের পথে রয়েছে। আপনারা নৌকায় ভোট দিন, আমি আরও উন্নয়ন দেব।

মহেশখালী-কুতুবদিয়া আসনের নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিকের বক্তব্যের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, সারা দেশের মানুষ কক্সবাজারের লবণ খায়। কক্সবাজারের লবণে দেশে লবণ ঘাটতি নেই। তাই বিদেশ থেকে লবণ আমদানি করা হবে না। এ সময় তিনি বলেন, কক্সবাজারের লবণ খাই, কক্সবাজারের গুণ গাই।

বক্তব্যে কক্সবাজার-১ আসনের নৌকার প্রার্থী জাফর আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ৭৩ সালের পর থেকে কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগ জয় পায়নি। কিন্তু আমি আপনাকে কথা দিচ্ছি, এবার দেশের সর্বোচ্চ ভোট নিয়ে আমি আপনাকে এই আসনটি উপহার দেব।

কক্সবাজার-২ আসনের নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি মহেশখালীসহ কক্সবাজারবাসীকে সর্বোচ্চ উন্নয়ন দিয়ে আমাদের ধন্য করেছেন। আমরা আপনার কাছে কৃতজ্ঞ। লবণ আমদানি বন্ধ রাখলে কক্সবাজারবাসী আরও উপকৃত হবে। কেননা কক্সবাজারের প্রচুর লবণ মজুদ রয়েছে। যা দিয়ে পুরো দেশের চাহিদা মেটানোর পর উদ্বৃত্ত থাকবে।

কক্সবাজার-৩ আসনের নৌকার প্রার্থী সাইমুম সরওয়ার কমল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারে বিএনপি ভোটের মাঠে নেই। তারা কোনো ধরনের প্রচারণায় নেই। তারা জনগণের ওপর আস্থা হারিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে। এর অংশ হিসেবে জাল ব্যালেট তৈরি করে জালিয়াতির মাধ্যমের তারা ক্ষমতায় যাওয়ার অপচেষ্টা করছে। এ রকম একটি জালিয়াত চক্রকের আটক করা হয়েছে।

কক্সবাজার-৪ আসনের নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আকতার কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধানমন্ত্রীর দোয়া কামনা করেছেন।

শেখ হাসিনার ভিডিও জনসভায় যোগ দিয়েছেন কক্সবাজারের চারটি আসনের কয়েক হাজার নৌকার সমর্থক। বিকেলের পূর্বেই মিছিল সহকারে নেতাকর্মীরা এসো স্টেডিয়ামে জড়ো হয়। এতে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে বিশালাকার স্টেডিয়ামটি।

আপনার মন্তব্য লিখুন