কক্সবাজারের জন্য প্রস্তুত হেলিকপ্টার

images-6.jpeg

বিশেষ প্রতিবেদক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের লক্ষ্যে কক্সবাজার উপকুলের বিভিন্ন এলাকা পরিদর্শনের জন্য প্রস্তুত রাখা হয়েছে হেলিকপ্টার। জেলার চার আসনের ৫১৩ টি কেন্দ্রের মধ্যে উপকুলের শতাধিক কেন্দ্রে যে কোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় এ হেলিকপ্টার রাখা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

শনিবার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে তিনি এ তথ্য জানান। মো. কামাল হোসেন আরও জানান, উপকুলের মহেশখালী, কুতুবদিয়া, পেকুয়া ও টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের ভোট কেন্দ্র পরিদর্শনে হেলিকপ্টার ব্যবহার করা হবে।

এসব কেন্দ্রগুলোতে ব্যালট পেপার ও ব্যালট পেপার বক্স, সিল, ফরম, প্যাকেটের মতো নির্বাচনী সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়াও নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে ৪ শতাধিক সেনা সদস্য ও বিপুল সংখ্যক পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য যে, সম্প্রতি চট্টগ্রামে প্রধান নির্বাচন কমিশনার সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় হেলিকপ্টারের আবেদন করেন কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন। তার আবেদনের প্রেক্ষিতে একটি হেলিকপ্টারের অনুমতি দিয়েছে ইসি। যা প্রস্তুত রাখা হয়েছে। যদি রিটার্নিং কর্মকর্তা প্রয়োজন মনে করেন তাহলে হেলিকপ্টারটি ব্যবহার করা হবে।

আপনার মন্তব্য লিখুন