কক্সবাজারের কৃতিমান সন্তান প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের পিএইচডি ডিগ্রি সম্পন্ন

FB_IMG_1538702634812.jpg

দিসিএম ডেস্ক:
কাতারে কর্মরত কক্সবাজারের সন্তান অস্ট্রেলিয়া প্রবাসী লেখক ও প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বহুমুখী প্রতিভায় আলোকিত একজন মানুষ। আপন আলোয় দেশে-বিদেশে আলোকিত করে চলেছেন নিজের চারপাশ। সম্প্রতি অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনী বিশ্ববিদ্যালয়ের School of Computing, Engineering and Mathematics থেকে জলবায়ু পরিবর্তন ও ড্রেইনেজ সিস্টেম (Impact of climate change on rainfall and drainage system) বিষয়ের উপর তিনি পিএইচডি ডিগ্রী সম্পন্ন করেছেন। সরকারি চাকুরিজীবী বাবা প্রয়াত নজির আহমদ এবং মা জয়নব বেগমের কনিষ্ঠ সন্তান ড. মামুনের বাড়ি সৈকত নগরী কক্সবাজার শহরের বাহার ছড়ায়।
ড. মামুন একজন আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন প্রকৌশলী ও ড্রেইনেজ বিশেষজ্ঞ। কর্মক্ষেত্রে অবদানের স্বীকৃতিসরূপ যুক্তরাজ্য (ইউকে) থেকে প্রকাশিত দ্বিবার্ষিক ম্যাগাজিন “মিলেনিয়াম” কর্তৃক নির্বাচিত ২০১৩ সালের সেরা অনাবাসী বাংলাদেশিদের তালিকায় তিনি ৭ম স্থান পাওয়ার সন্মান অর্জন করেন। পেশাগত চাকরির পাশাপাশি তিনি একাধারে একজন গীতিকার ও সঙ্গীতশিল্পী।
সুদূর প্রবাসে থাকলেও স্বদেশের ভাবনায় তাঁন মন থাকে নিরন্তর ব্যকুল। নগর পরিকল্পনার আর্ন্তজাতিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে শৈশবের বেলাভূমি কক্সবাজার শহরকে কিভাবে একটি বিশ্বমানের পর্যটন কেন্দ্র হিসাবে হিসাবে গড়ে তোলা যায় সে নিয়ে তিনি এখন গবেষণা করছেন।

আপনার মন্তব্য লিখুন