কক্সবাজারের এমপি মনোনয়ন প্রত্যাশীরা কে কার আত্মীয়

Screenshot_20180925-031725_Gallery.jpg

দিসিএম ডেস্ক

উখিয়া-টেকনাফে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বর্তমান সংসদ সদস্য অাবদুর রহমান বদি। এই অাসনে মনোনয়ন চাইছেন বদির ছোট শ্যালক উখিয়া উপজেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাংগীর কবির চৌধুরী । এই আসনে এবারও মনোনয়ন চাইতে পারেন উখিয়া উপজেলা অাওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তিনি জাহাংগীর চৌধুরীর অাপন চাচা। সেদিক থেকে তিনি এমপি বদির চাচা শাশুর।

এমপি বদির বড় ভায়রা (বউ এর বড় বোনের জামাই) ও জাহাঙ্গীর কবির চৌধুরীর বড় দুলাভাই হলো কক্সবাজার ২ (মহেশাখালী-কুতুবদিয়া) অাসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও সাবেক সংসদ সদস্য অালমগীর মাহফুজুল্লাহ ফরিদ। আর এই আসনের আওয়ামীলীগের বর্তমান সাংসদ অাশেক উল্লাহ রফিক হলো বিএনপির সাবেক সংসদ আলমগীর ফরিদ হলো আপন চাচা ভাতিজা ।

কক্সবাজার ২ মহেশখালী-কুতুবদিয়া অাসনের আওয়ামীলীগের আরেক মনোনয়ন প্রত্যাশি ড. আনসারুল করিম হলো বদির বড় শ্যালক হুমায়ুন কবির চৌধুরীর চাচা শ্বশুর।

এখানেই শেষ নয় এমপি বদির ছোট শ্যালক ও কক্সবাজার ৪ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর কবির চৌধুরী বিয়ে করেছেন কক্সবাজারের হোটেল ব্যাবসায়ী শফিকুর রহমানের মেয়ে। জাহাঙ্গীর কবির চৌধুরীর শ্যালিকে বিয়ে করছেন কক্সবাজার সদর আসনের বিএনপির সাবেক সংসদ ও বর্তমানে একক প্রার্থী লুৎফুর রহমান কাজলের ছেলে। সেই দিক উপরে উল্যেখিত সকল এমপি মনোনয়ন প্রত্যাশী সবাই ঘনিষ্ট আত্মীয়।

অন্যদিকে কক্সবাজার ৩ (সদর-রামু) অাসনে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের ২ ভাই-বোনও আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন। একজন হলেন রামু উপজেলা অাওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল অপরজন নাজনীন সরওয়ার কাবেরী।

এই আসনে মনোনয়ন চেয়ে প্রচারনায় সরব রয়েছেন কক্সবাজার পৌর অাওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম ও জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াত অাহমদ জয়। এই দুজন আপন চাচাত ভাই। নজীবুল ইসলামের অারেক ভাই জেলা অাওয়ামীলীগ নেতা অাশরাফুল ইসলাম সজীব কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) অাসন থেকে মনোনয়ন চাওয়ার ঘোষনা দিয়েছেন। এছাড়াও তাদের অারেক চাচতো ভাই জেলা আওয়ামীলীগের প্রভাবশালী নেতা রাশেদুল ইসলামও কক্সবাজার ১ (চকরিয়া-পেকুয়া) এই অাসনে মনোনয়ন চাইবেন।

আপনার মন্তব্য লিখুন