ওয়ার্ল্ড বুড্ডিস্ট কনফারেন্সে যোগ দিতে জাপান যাচ্ছেন দীপক বড়ুয়া

IMG_20181105_003724.jpg

সংবাদদাতা :

ওয়ার্ল্ড বুড্ডিস্ট ফেলোশিপ (ডব্লিউএফবি) এর ২৯ তম এবং ওয়ার্ল্ড বুড্ডিস্ট ইয়ুথ ফেলোশিপ (ডব্লিউএফবিওয়াই) এর ২০ তম আন্তর্জাতিক কনফারেন্স আগামী ৬ থেকে ১১ নভেম্বর পর্যন্ত জাপানের টোকিওতে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জাপানের রাজধানীর অভিজাত হোটেল মাররোড ইন্টারন্যাশনাল নারিসাতে অনুষ্ঠিতব্য এ কনফারেন্সে অংশগ্রহন করতে রওনা দিয়েছেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দীপক বড়ুয়া।

বৌদ্ধদের এ আন্তর্জাতিক সম্মেলনে তিনি বাংলাদেশী বৌদ্ধদের সার্বিক পরিস্থিতির পাশাপাশি অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে গুরুত্ব তুলে ধরবেন। এছাড়া বিশ্ব বৌদ্ধ রাষ্ট্রগুলোর সঙ্গে বাংলাদেশের সার্বিক সম্পর্ক আরো জোরদারে করণীয় নিয়েও সম্মেলনে তুলে ধরার আশ্বাস দিয়েছেন।

এদিকে ঘুমধুম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বৌদ্ধ নেতা দীপক বড়ুয়ার বৌদ্ধদের এ আন্তর্জাতিক সম্মেলন যোগদানের সাফল্য কামনা করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ কক্সবাজার জেলা শাখার সভাপতি এডভোকেট রাখাল চন্দ্র বড়ুয়া, সহ সভাপতি বাবুলাল বড়ুয়া ও সাংগঠনিক সম্পাদক রণমিত্র বড়ুয়া এবং উত্তর ভালুকিয়া পালং বিশুদ্ধি ভাবনা কুঠিরের সহ সভাপতি মাষ্টার অমিয় বড়ুয়া, সাধারণ সম্পাদক বাবুল বড়ুয়া ও পরিচালনা কমিটির সদস্য অনিল বড়ুয়া, রনু বড়ুয়া ও সজীব বড়ুয়া প্রমুখ।

বিবৃতি দাতার জাপান সফররত বৌদ্ধ নেতা দীপক বড়ুয়ার কনফারেন্সে যোগদানের উত্তরোত্তর সাফল্য কামনা করে জানান, আন্তর্জাতিক এ সম্মেলনে তার যোগদানের মধ্যদিয়ে বৌদ্ধ রাষ্ট্রগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে।

আপনার মন্তব্য লিখুন