উখিয়া-টেকনাফে বাড়ছে উত্তাপ আর শঙ্কা

48367544_2223761511007922_3077276954425032704_n-2.jpg

দিসিএম ডেস্ক।।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উখিয়া-টেকনাফে প্রচার-প্রচারণার পাশাপাশি বাড়ছে উত্তাপ আর শঙ্কা। এতে চরম আতংকের মধ্যে রয়েছে ভোটারেরা। যার ফলে ভোট প্রদানের ক্ষেত্রে আগ্রহ হারাচ্ছে তারা। বড় দু’দলের মধ্যে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে দিন রাত ভোট ভিক্ষা করে বেড়াচ্ছেন ৪ বারের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ¦ শাহজাহান চৌধুরী। আর মামলার জটিলতায় আওয়ামীলীগ তথা মহাজোটের চুড়ান্ত প্রার্থী থেকে বাদ পড়া সংসদ আবদুর রহমান বদির সহধর্মীনি শাহিন আক্তার। এছাড়াও জাতীয়পার্টি (এরশাদ) প্রার্থী এম এ মনজুর নাঙ্গল প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোহাম্মদ শোয়াইব হাতপাখা মার্কা নিয়ে মাঠে রয়েছে। তবে শক্ত অবস্থানে রয়েছে বিএনপি-আওয়ামীলীগ।
সরজমিন (কক্সবাজার-৪) উখিয়া-টেকনাফ নির্বাচনী এলাকা ঘুরে বিভিন্ন ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, উখিয়া-টেকনাফে ভোটারেরা দীর্ঘদিন পর আগামী ৩০ ডিসেম্বর তাদের কাঙ্খিত ভোটটি যোগ্য প্রার্থীকে প্রদানের জন্য অধির আগ্রহে রয়েছে। চাকবৈঠা এলাকার ভোটার নুরুল আলম জানান, আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব। এই স্লোগানটি আগামী সংসদ নির্বাচনে দেখতে চাই। একই কথা আরেক ভোটার ফকির আহমদের।
উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী নিকট নির্বাচনী পরিবেশ সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, নির্বাচন কমিশন সরকারের নির্দেশে কাজ করছে। এখনো নির্বাচনী সুষ্ঠু পরিবেশ তৈরী করতে পারেনি তারা। প্রশাসন দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন মামলা দিয়ে প্রতিনিয়ত গণহারে গ্রেফতার করা হচ্ছে। রাতে কেউ ঘরে থাকতে পারছেনা। সাধারণ ভোটারেরা রয়েছে শঙ্কা,উদ্বেগ-উৎকণ্ঠায়। তবুও জয়ের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, অত্যাচার,নির্যাতন,জেল-জুলুমের বিরুদ্ধে ব্যালট বিপ্লবের মাধ্যমে আগামী ৩০ ডিসেম্বর বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসবে।
উপজেলা আওয়ামীলীগ নেতা আলী আহমদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সাধারণ মানুষ এবারও নৌকার পক্ষে গণ রায় দেবে এতে কোন সন্দেহ নেই। দেশের অন্যান্য স্থানের চেয়ে এখানকার রাজনৈতিক পরিবেশ অনেক শান্ত এবং সোহার্দ্যপূর্ণ বলে মনে করেন তিনি।
তবে প্রশাসনের কেউ এ ব্যাপারে মূখ খুলতে না চাইলেও একটি সুত্র জানিয়েছে আগামী ৩০ ডিসেম্বর সকল দলের অংশ গ্রহনের ভিত্তিতে একটি সুষ্ঠু অবাধ গ্রহন যোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্যে প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।
ভাগ্য নির্ধারণী আসন হিসেবে উখিয়া-টেকনাফ (কক্সবাজার-৪) এ আসনটি দীর্ঘদিন বিএনপি দখল থাকলেও। শেষ সময়ে এসে আওয়ামীলীগ ভাগ বসায়। তাই আসনটি পুনরুদ্ধারে মরিয়া বিএনপি। আর অন্যদিকে ঘরের আসনটি ধরে রাখতে আপ্রাণ চেষ্টায় রয়েছে আ’লীগ।

 

আপনার মন্তব্য লিখুন